Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তর দিনাজপুরের পর বাঁকু়ড়া, ডাইনি অপবাদে দশম শ্রেণির ছাত্রীকে গ্রামছাড়া করলেন মোড়লরা

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বাঁকুড়া, ২২ অক্টোবর : গ্রামে বেড়াতে এসে অসুস্থ হয়ে পড়া এক মহিলা ছাত্রীর নাম ধরে ডেকেছিল। আর তাতেই গ্রামে রটিয়ে দেওয়া হল ওই ছাত্রী ডাইনি। এরপর ডাইনি অপবাদ দিয়ে গ্রামছাড়া করা হল দশম শ্রেণির ওই ছাত্রীকে। চাঞ্চল্যকর এই ঘটনা বাঁকুড়ার রাইপুরের বানাখাড়াং গ্রামে।

এই গ্রামে মাস পাঁচেক আগে বেড়াতে এসেছিলেন এক মহিলা। তিনি গ্রামে এসে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় তিনি শুধু ওই ছাত্রীর নাম ধরে ডাকতে থাকেন। তারপরই শুরু হয় গ্রামের মোড়লদের মাতব্বরি। মোড়লরা নিদান দেন, ওই ছাত্রী ডাইনি। এই দোষ কাটাতে গয়ায় গিয়ে পুজো দিতে হবে।

বাঁকু়ড়ায় ডাইনি অপবাদে দশম শ্রেণির ছাত্রীকে গ্রামছাড়া

সেইমতো ছাত্রীটির পরিবার গয়ায় গিয়ে মোটা অঙ্কের পুজো দেন। তাতেও অবশ্য রেহাই পায়নি ছাত্রী। গ্রামের কেউ অসুস্থ হলেই দায়ী করা হয় তাকে। শেষমেশ তাকে গ্রামছাড়ার নিদান দেন মোড়ালরা।

একরাশ আতঙ্ক নিয়ে গ্রাম ছাড়তে হয় ওই ছাত্রীকে। গ্রামের মোড়লদের এই নিদানের বিরুদ্ধে রাইপুর থানায় অভিযোগ দায়ের করেন ছাত্রীর বাবা। কিন্তু অভিযোগ পেলেও কোনও পদক্ষেপই নেয়নি থানা। শেষপর্যন্ত গ্রামে ফেরার জন্য জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছে ওই ছাত্রী।

এর আগেও ডাইনি সন্দেহে তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে হত্যা করা হয়েছিল উত্তর দিনাজপুরের পালপাড়ায়। প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল মৃতের পরিবারকে। এক মহিলাকেও হত্যা করা হয়ছিল ওই ঘটনায়। খুনের হুমকিতে নিহত ফুলমনি হাঁসদা ও চামেলি সরেনের পরিবার ভয়ে গ্রামছাড়া।

English summary
Bankura : Young girl called witch by village rulers
Please Wait while comments are loading...