Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুর্শিদাবাদ জেলা পরিষদের নতুন সভাধিপতি বৈদ্যনাথ দাস

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মুর্শিদাবাদ, ৫ অক্টোবর : মুর্শিদাবাদ জেলা পরিষদের নতুন সভাধিপতি নির্বাচিত হলেন তৃণমূলের বৈদ্যনাথ দাস। বুধবার সভাধিপতি নির্বাচনে তৃণমূলের পক্ষ থেকে তাঁর নাম প্রস্তাব করা হয়। বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন তিনি। কংগ্রেস বা বামেদের পক্ষ থেকে কোনও প্রার্থী দেওয়া হয়নি।

রাজনীতির ময়দানে তাঁর অভিজ্ঞতাই তাঁকে এগিয়ে রেখেছিল এই লড়াইয়ে। তবুও লড়াই ছিল দলের অন্দরেই। বৈদ্যনাথ বাবু ছাড়াও বেশ কয়েকটি নাম উঠে আসছিল এই পদে। শেষমেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই চূড়ান্ত করে দেন নতুন সভাধিপতির নাম। বৈদ্যনাথবাবু সভাধিপতি হয়েই জানান, জেলার উন্নয়নই হবে তাঁর প্রথম ও প্রধান লক্ষ। তাঁকে প্রয়োজনীয় নির্দেশ দেন মুকুল রায় ও শুভেন্দু অধিকারী।

মুর্শিদাবাদ জেলা পরিষদের নতুন সভাধিপতি বৈদ্যনাথ দাস

সভাধিপতি নির্বাচন উপলক্ষে এদিন জেলা পরিষদ গেটের সামনে এক সভা অনুষ্ঠিত হয়। তৃণমূলের এই সভায় উপস্থিত ছিলেন মকুল রায়, শুভেন্দু অধিকারী, মান্নান হোসেন ও মহম্মদ সোহরাব প্রমুখ। এই সভাতেই লালবাগের গোপন ডেরা থেকে বাসে করে এসে যোগ দেন তৃণমূলের ৪৩ জন নব্য সদস্য। তারপর মিছিল করে জেলা পরিষদে প্রবেশ করেন তাঁরা। উল্লেখ্য গত ২৪ সেপ্টেম্বর অনাস্থা ভোটের মাধ্যমে জেলা পরিষদের সভাধিপতির পদ থেকে অপসারিত হন শিলাদিত্য হালদার। সেই সঙ্গে মুর্শিদাবাদ জেলা পরিষদে অবসান ঘটে কংগ্রেসী শাসনের।

এখনও দেড় বছর বাকি পঞ্চায়েত নির্বাচনের। ততদিন অর্থাৎ আগামী দেড় বছরের জন্য মুর্শিদাবাদ জেলা পরিষদে সভাধিপতির দায়িত্ব সামলাবেন বৈদ্যনাথ দাস। একে একে কংগ্রেস ও বাম শিবির ভেঙে এনে এই জেলা পরিষদে নিজেদের শক্তিবৃদ্ধি করেছে তৃণমূল। গত পঞ্চায়েত নির্বাচনে মাত্র একটি জেলা পরিষদ আসনে জিততে সমর্থ হয়েছিল তৃণমূল। সেই দলটাই শুধু অন্যদল ভাঙিয়ে জেলা পরিষদের ক্ষমতা দখল করল। তবে বোর্ড উল্টে দিয়েও যে তারা অনিশ্চয়তায় ভুগছে, তা স্পষ্ট হল ভোটাভুটির আগে নিজেদের সদস্যদের গোপন ডেরায় লুকিয়ে রাখায়।

English summary
Baidyanath Das Become new president of Murshidabad zilla parishad
Please Wait while comments are loading...