Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভবাদিঘির রেল প্রকল্পের পর ভাঙড়ের বিদ্যুৎ প্রকল্প নিয়ে জোর সওয়াল মমতার

Subscribe to Oneindia News

পুরুলিয়া, ৬ এপ্রিল : ভবাদিঘির পর ভাঙড়। বুধবার বাঁকুড়ার মঞ্চ থেকে ভবাদিঘির রেল প্রকল্প নিয়ে সওয়াল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার পুরুলিয়া থেকে সওয়াল করলেন ভাঙড়ের বিদ্যুৎ প্রকল্প নিয়ে। মুখ্যমন্ত্রী এদিন সরাসরি মাওবাদীদের দিকে আঙুল তুলে বলেন, মাওবাদীরা গ্রামবাসীদের ভুল বোঝাচ্ছে। বিভ্রান্তি ছড়াচ্ছে।

মুখ্যমন্ত্রী এদিন সওয়াল করেন, ভাঙড়ে বিদ্যুৎ প্রকল্প হওয়া জরুরি। তা না হলে, ছেলে-মেয়েরা পড়বে কী করে। কীভাবেই বা শিল্প হবে। শিল্প না হলে কর্মসংস্থান হবে না? মাওবাদীরা ভুল বোঝাচ্ছেন। বন্ধ্যাত্বের রটনা করা হচ্ছে। মমতা বলেন, মাওবাদীদের কথা বিশ্বাস করবেন না। দেখুন আজ জঙ্গল মহল হাসছে। কোথাও মাওবাদীদের চিহ্নমাত্র নেই। পুরুলিয়ায় মাও অধ্যুষিত এলাকায় পর্যটন হচ্ছে। এখন কোথাও জায়গা না পেয়ে ভাঙড়ে গিয়ে মানুষকে বিভ্রান্ত করছে।

ভবাদিঘির পর ভাঙড়ের বিদ্যুৎ প্রকল্প নিয়ে সওয়াল মমতার

ভাঙড়ে আন্দোলন পূর্ণমাত্রা পেতে শুরু করতেই মুখ্যমন্ত্রীর নির্দেশে বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় ঘোষণা করেছিলেন, পাওয়ার গ্রিড প্রকল্প বন্ধ রাখা হচ্ছে। মুখ্যমন্ত্রী স্বয়ং দাবি করেছিলেন, মানুষ না চাইলে রাজ্য সরকার কাউকে বাধ্য করবে না জমি দিতে। মাস তিনেক যেতে না যেতেই ফের ভোল বদল করে মমতা বন্দ্যোপাধ্যায় বিদ্যুৎ প্রকল্পের হয়েই সওয়াল করলেন।

ভাঙড়ে এখনও আন্দোলন স্থিমিত হয়ে যায়নি। এখনও জমি আঁকড়ে পড়ে আছেন রেডস্টার নেতারা। প্রায় প্রতিদিনই নিয়ম করে সভা-সমাবেশ চলছে। জমি রক্ষা কমিটির নামে সভা তো হচ্ছেই, সিপিএমও এখন নিয়মিত আন্দোলন জারি রেখেছে ভাঙড়ে। এদিনই সূর্যকান্ত মিশ্র ভাঙড়ে সভা করেন। মুখ্যমন্ত্রীর মন্তব্যের সমালোচনাও করেন তিনি। এই সভা থেকে নতুন করে আন্দোলন চালিয়ে যাওয়ার বার্তাও দেন।

ঠিক এই অবস্থায় মুখ্যমন্ত্রীর ভাঙড় প্রকল্পের হয়ে সওয়াল নয়া মাত্রা পেতে চলেছে রাজ্য রাজনীতিতে। মুখ্যমন্ত্রী পর পর দু'দিন দুই প্রকল্প নিয়ে সওয়াল করে রাজ্য রাজনীতিতে অন্যরকম বার্তা দিয়েছে। আর তাতেই ফের জমি আন্দোলন মাথা চাড়া দিয়ে উঠতে বাধ্য বলে মনে করছেন রাজনৈতিক মহল।

English summary
Attacking maoist Mamata Banerjee expressed her opinion for Bhangar power grid project
Please Wait while comments are loading...