Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সময়সীমা শেষে আজই হাইকোর্টে পেশ হওয়ার সম্ভাবনা নারদ তদন্ত রিপোর্ট

Subscribe to Oneindia News

কলকাতা, ১৭ এপ্রিল : সময়সীমা শেষ। আজই কলকাতা হাইকোর্টে নারদকাণ্ডে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দেওয়ার সম্ভাবনা সিবিআই-এর। তবে একমাসের এই সময়সীমার মধ্যেও সিবিআই তদন্ত সম্পূর্ণ করতে পারেনি বলে জানা গিয়েছে। ফলে এফআইআর করার সম্ভাবনা এখনও দূর অস্ত। হাইকোর্টের দ্বারস্থ হয়ে সিবিআই আইনজীবীরা আবেদন জানাতে পারেন আরও সময়বৃদ্ধির সুপ্রিম কোর্ট যে একমাসের সময়সীমা দিয়েছিল, তা শেষ হচ্ছে আজ, সোমবারই। সেই হেতু হাইকোর্টে এদিনই পেশ করতে হবে প্রাথমিক রিপোর্ট। কিন্তু সেই সেই তদন্ত রিপোর্ট সম্পূর্ণ না হওয়ায় সুপ্রিম কোর্টের দেওয়া শর্ত অনু়যায়ী সিবিআই ফের সময় নেওয়ার আবেদন জানাবে। এখন পর্যন্ত তদন্ত প্রক্রিয়া যতদূর এগিয়েছে, তার একটা প্রাথমিক রিপোর্ট জমা পড়েত পারে আজ। পরে আরও তদন্ত চলবে।

: আজই হাইকোর্টে নারদ তদন্ত রিপোর্ট পেশ হওয়ার সম্ভাবনা

উল্লেখ্য, গত ১৭ মার্চ নারদ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তিনদিনের মধ্যে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশন দেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। তারই পরিপ্রেক্ষিতে রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে মামলা করা হয় পরদিন। সুপ্রিম কোর্ট প্রাথমিক তদন্তের সময়সীমা বাড়িয়ে একমাস করে দেয়। সেইমতো আজই শেষ হচ্ছে সময়সীমা।

প্রাথমিক তদন্তে সিবিআই সমস্ত নারদ ফুটেজ খতিয়ে দেখেছে। সমস্ত কথোপকোথন লিপিবদ্ধও করা হয়েছে। তিন মামলকারী ও নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলসকেও জিজ্ঞাসাবাদ করেছে ন তদন্তকারীরা। তবে সেই তদন্ত এখনও সম্পূর্ণ নয় বলে মনে করছেন তদন্তকারীরা। তাই আরও তদন্ত দরকার বলে সময় চেয়ে আবেদন করবে সিবিআই। রিপোর্ট পেশের পর হাইকোর্ট কী নির্দেশ দেয়, সেদিকেই চেয়ে ওয়াকিবহাল মহল।

English summary
At the end of the period Narad investigate report can be submitted to the High Court today
Please Wait while comments are loading...