Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বর্ধমানে গ্রেফতার আইএসের লিঙ্কম্যান, জেরায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৫ জুলাই : বর্ধমানে আটক মসিরুদ্দিন ওরফে মজনু শেখ ওরফে মুসা সরাসরি জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে জড়িত। জেরায় এই তথ্যই উঠে এল গোয়েন্দাদের হাতে। তবে এব্যাপারে আরও তদন্ত না করে বেশি কিছু বলতে চাইছেন না গোয়েন্দারা।

এদিন ভবানীভবনে সিআইডি ছাড়াও এনআইএ, আইবি-র আধিকারিকেরা জেরা করেন মুসাকে। সেখানেই জানা গিয়েছে, আইএসের সঙ্গে সরাসরি যোগ রয়েছে মুসার। সিরিয়ায় থাকা আইএস নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখত সে। এমনকী বাংলাদেশের কয়েকজন জঙ্গির সঙ্গেও তার যোগাযোগ ছিল।

বর্ধমানে গ্রেফতার আইএসের লিঙ্কম্যান, জেরায় জানলেন গোয়েন্দারা

গোয়েন্দারা আপাতত মনে করছেন, মুসা এদেশে আইএসের লিঙ্কম্যান হিসাবেই কাজ করত। বিভিন্ন জায়গায় ঘুরে আইএস মডিউল তৈরি ও তা ছড়িয়ে দেওয়ার কাজে এই যুবক জড়িত রয়েছে।

মুসার সঙ্গে সিরিয়ার জঙ্গি নেতারা ইমেল ও স্যোশাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে নিয়মিত যোগাযোগ রাখত। সেই সমস্ত কথোপকথন আপাতত খতিয়ে দেখতে ব্যস্ত গোয়েন্দারা। ভারতের কোথায় কোথায় আইএসের মডিউল তৈরির কাজ চলছে বা তার পরিকল্পনা করা হয়েছে তা মুসাকে জেরা করেই জানতে চাইছেন রাজ্যের ও কেন্দ্রের গোয়েন্দারা।

এদিন ভোরে মুসাকে ভবানীভবনে নিয়ে আসা হয়। তারপর ম্যারাথন জেরা করতে থাকেন কেন্দ্র ও রাজ্যের গোয়েন্দা আধিকারিকেরা। আইএসের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ার পরই তাকে গ্রেফতার করা হয়েছে। তবে খাগড়াগড় বিস্ফোরণের সঙ্গে মুসার যোগাযোগ নেই বলেই আপাতত মনে করছেন গোয়েন্দারা।

English summary
Arrested suspect in Kolkata is a ISIS link man, claims intelligence officers
Please Wait while comments are loading...