Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নবান্নে এমার্জেন্সি অপারেশন সেল তৈরি করছে রাজ্য সরকার

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ মার্চ : যেকোনও ধরনের বিপর্যয় মোকাবিলায় রাজ্য সরকার তৈরি করছে এমার্জেন্সি অপারেশন সেল। নবান্নে এই দফতর তৈরি হচ্ছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে। রাজ্যের যেকোনও জায়গায় যে ধরনের বিপর্যয়ই হোক না কেন, এই সেল সেখানে সঙ্গে সঙ্গে পদক্ষেপ করবে।

জানা গিয়েছে, প্রতিটি জেলার বিপর্যয় মোকাবিলা দলের সঙ্গে এর যোগাযোগ থাকবে। বলা যায় নোডাল এজেন্সি হিসাবে এটি কাজ করবে। মূল সিদ্ধান্ত নবান্ন থেকেই নেওয়া হবে। আগামী ছয় মাসের মধ্যে সেল তৈরি হবে।

নবান্নে এমার্জেন্সি অপারেশন সেল তৈরি করছে রাজ্য সরকার

আগে ঠিক হয়েছিল, বর্ষার আগেই এই সেল তৈরির কাজ শেষ হবে। তবে এখন দেখা যাচ্ছে, আরও কিছুমাস সময় লাগতে পারে। যদিও বর্ষার আগে জোরকদমে কাজ শেষ করার চেষ্টা চলছে। কারণ বর্ষার সময়ে অনেকগুলি জেলা বানভাসী হয়ে পড়ে। সেই অবস্থায় নবান্নের এমার্জেন্সি সেল গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।

তবে শুধু বন্যা নয়, ভূমিকম্প, দুর্ঘটনা থেকে শুরু করে অন্য সমস্ত ধরনের বিপর্যয় মোকাবিলায় এই সেল কাজ করবে। জানা গিয়েছে, এই সেলের সঙ্গে যোগাযোগ থাকবে প্রতিটি জেলার জেলাশাসকের। প্রশাসনিক সমস্ত ক্ষেত্রের সঙ্গে যোগাযোগ রাখা হবে। তারা আপডেট দেবে। নবান্নের সহযোগিতায় কলকাতার সমস্ত থানাও যোগাযোগে থাকবে। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রক যা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজস্ব দফতর, তার সঙ্গেও যোগাযোগ রাখা হবে।

English summary
An emergency operation cell to be set by at Nabanna by Bengal govt.
Please Wait while comments are loading...