Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জ্বলছে পাহাড়, দিলীপ ঘোষকে তলব করে কী বার্তা দিতে চাইছেন অমিত শাহ

Subscribe to Oneindia News

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের ডাকে সাড়া দিয়ে দিল্লি যাচ্ছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ২৭ জুন তাঁদের মধ্যে বৈঠক হওয়ার কথা। পাহাড়-সহ রাজ্যের বর্তমান পরিস্থতি নিয়েই তাঁদের বৈঠকের সম্ভাবনা। এই সফরে বিজেপি-র রাজ্য সভাপতির সঙ্গে উপস্থিত থাকবেন রাজ্য বিজেপি-র দুই শীর্ষ নেতা রাহুল সিনহা ও সুব্রত চট্টোপাধ্যায়ও।
রাজ্য হঠাৎ উত্তপ্ত পাহাড় পরিস্থিতি নিয়ে। মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে এতদিন পাহাড় হাসছিল। অন্তত মমতা বন্দ্যোপাধ্যায় তাই দাবি করে এসেছেন। হঠাৎই সেই শান্ত পাহাড়ে অশান্তির কালো মেঘ। স্বঘোষিত পাহাড়ের মুখ্যমন্ত্রী বিমল গুরুঙ্গের পায়ের তলার মাটি সরে যেতে থাকায় পাহাড়ে অশান্তির আগুন ছড়িয়ে পড়তে থাকে বলেই রাজনৈতিক মহলের মত।

ফাইল ছবি, সৌঃ ফেসবুক

ফের পাহাড়ে ফিরে আসে গোর্খাল্যান্ডের দাবি। বাংলা ভাষা নিয়ে এবারের আন্দোলনের সূত্রপাত হলেও, তা থেকে ক্রমশ সরে গিয়ে গোর্খাল্যান্ড ইস্যুতে থমকে দাঁড়িয়েছে মোর্চার দাবি। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও আন্দোলনই দানা বাঁধছে না দেখে শেষমেশ পাহাড়ে ফিরে আসে ওই পুরনো দাবি।তার বিরুদ্ধেও মমতার কড়া অবস্থান জারি রয়েছে।
এরই মধ্যে পাহাড় ইস্যুতে ঢুকে পড়ে বিজেপিও। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে মোর্চা নেতৃত্বের বৈঠকের পরদিন থেকেই জ্বলতে শুরু করে পাহাড়। পাহাড়ে এই অশান্তির বীজ ছড়ানোর পিছনে বিজেপি রয়েছে বলেও রাজনৈতিক মহলের একটা অংশ মনে করছে। তাৎপর্যপূর্ণভাবে বিজেপি তারপর থেকে নিশ্চুপ থেকেছে।
মোর্চা সুপ্রিমো এর মধ্য কেন্দ্রের হস্তক্ষেপ দাবি করে বিবৃতি দেন। বিজেপি-র সর্বভারতীয় সভাপতি প্রথমে প্রতিনিধি পাঠানোর ব্যাপারে মনস্থ করলেও, শেষে পাহাড় নিয়ে ধীরে চলো নীতিই গ্রহণ করেন তিনি। ফলে পাহাড়ে বিজেপি-র কোনও কেন্দ্রীয় প্রতিনিধি যাননি। এর মধ্যে অমিত শাহ রাজ্য সভাপতিকে তলব করলেন। পাহাড় পরিস্থিতি নিয়ে বিজেপি-র কী অবস্থান হবে, তা ঠিক হতে পারে অমিত শাহ ও দিলীপ ঘোষের এই বৈঠকে।
English summary
BJP's all India President Amit Shah calls Dilip Ghosh in Delhi.The meetting will be happened on 27 June.
Please Wait while comments are loading...