Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের দুর্যোগের ঘনঘটা বাংলার আকাশে, আগামী পাঁচদিন ভারী বৃষ্টির পূর্বাভাস

Subscribe to Oneindia News

ফের দুর্যোগের ঘনঘটা রাজ্যে। অন্তত আলিপুর আবহাওয়া দফতরের পূর্বভাসে তেমনই সংকেত। আগামী পাঁচ দিন রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নতুন একটি ঘূর্ণাবর্ত। তারই জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানালেন আবহবিদরা। তবে আবহবিদদের মতে এবার মূলত ভাসবে উত্তরবঙ্গ।

দুর্যোগের পূর্বাভাস বাংলায়, আগামী পাঁচদিন ভারী বৃষ্টি

পাঁচ দিন ধরে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মৌসুমী বায়ুর প্রভাবে এই বৃষ্টি চলবে। তারপর বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্তের জন্য দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়াতেই ফের বন্যাতঙ্ক গ্রাস করেছে দক্ষিণবঙ্গবাসীর মনে। এখনও দক্ষিণবঙ্গের বানভাসি পরিস্থিতি থেকে রেহাই মেলেনি। এরপর ফের বৃষ্টি হলে আবার ডুববে বিস্তীর্ণ এলাকা। তারপর উত্তরবঙ্গে ভারী বৃষ্টি মানেও নদীগুলি পরিপুষ্ট থাকবে জলে।

আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে, বঙ্গোপসাগরে ঘণীভূত ঘূর্ণাবর্তের জেরে উপকূলবর্তী সমস্ত জেলাতেই বৃষ্টি হবে। কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি ফের ভাসবে অতি বৃষ্টিতে। উত্তরবঙ্গের ৫ জেলাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। তা নিয়ে ফের দুর্যোগের সম্ভাবনা প্রকট হচ্ছে রাজ্যে।

গতকালই রাজ্যের তিন জেলা ও অন্য দুই জেলার দু-টি ব্লক বন্যা কবলিত বলে ঘোষণা করেছে সরকার। হাওড়়া, হুগলি ও পশ্চিম মেদিনীপুর জেলা ও পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া ও বর্ধমানের রায়না ব্লককে সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। এমতাবস্থা এখন ফের দুর্যোগের পূর্বাভাসে কাঁপছে বাংলা।

English summary
Alipur Weather office has forecasted heavy rain during next five days.
Please Wait while comments are loading...