Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুজন-সহ ১১২ জন বামনেতাকে নিঃশর্ত জামিন, ২৫ শে ফের বিক্ষোভের ডাক বামেদের

Subscribe to Oneindia News

কলকাতা, ২১ জানুয়ারি : মিলন মেলায় বিক্ষোভ-আন্দোলনে গ্রেফতার ১১২ জন বাম নেতা-কর্মীর নিঃশর্ত জামিন মঞ্জুর করল আদালত। বাইরে তুমুল বিক্ষোভের মাঝেই সুজন চক্রবর্তী, মানব মুখোপাধ্যায়-সহ ১১২ জনকে পেশ করা আদালতে। আলিপুর আদালতের বিচারক তাদের নিঃশর্ত জামিন মঞ্জুর করার পর সমর্থক পরিবেষ্টিত হয়ে আদালতে থেকে ফেরেন।

জামিন পাওয়ার পর সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী বলেন, যাঁরা ডিনামাইট চার্জ করে সিঙ্গুরে শিল্প পরিকাঠামো গুঁড়িয়ে দেয়, তাঁরা কখনও শিল্প স্থাপন করতে পারে না। তাঁরা দেশের শত্রু, যুব সমাজের শত্রু। তাঁরা শিল্পের পরিকাঠামো গুঁড়িয়ে দেয়নি, গুঁড়িয়ে দিয়েছে সাধারণ মানুষের স্বপ্নকে। গতকাল মিলন মেলায় সেই দাবিতে আমাদের বিক্ষোভ ছিল।

সুজন-সহ ১১২ বামনেতাকে নিঃশর্ত জামিন, ২৫ শে বিক্ষোভ

কিন্তু পুলিশ আমাদের গ্রেফতার করে সেই শান্তিপূর্ণ বিক্ষোভ আন্দোলন প্রতিহত করার চেষ্টা করেছিল। আমার কেউ জামিন নিইনি। সেই আন্দোলনের ঢেউই এদিন ছড়িয়ে পড়ে আলিপুর আদালত চত্বরে। এদিন বাম বিক্ষোভের মধ্যেই ১১২ জন বাম নেতাকে আদালতে পেশ করা হয়। তাঁরা নিঃশর্ত জামিন পান। ভাঙড় কাণ্ডে পুলিশি ভূমিকার প্রতিবাদ করেই তাঁরা গতকাল থানা থেকে জামিন নিতে অস্বীকার করেছিলেন।

এদিন আদালত বাম নেতাদের জামিন মঞ্জুর করার পর বামফ্রন্টের পক্ষ থেকে আগামী ২৫ জানুয়ারি আলিপুরে জমায়েতের ডাক দেওয়া হয়। ওইদিন এই আলিপুরে জমায়েত হয়ে দক্ষিণ ২৪ পরগনা জেলা শাসকের অফিসে ডেপুটেশন দেবে বামফ্রন্ট। ভাঙড়কাণ্ডে নিরপেক্ষ তদন্তের দাবিতেই তাঁরা আন্দোলনে সামিল হবেন। ভাঙড় কাণ্ডে বাম শিবির যে আন্দেলন চালিয়ে যেতে চাইছে।

English summary
Alipur Court granted bail of 112 left leader including Sujan Chakraborty
Please Wait while comments are loading...