Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার নদিয়ায় তালা ঝুলল কেমিক্যাল তৈরির কারখানায়, উৎসবের মরশুমে কাজ হারালেন সহস্রাধিক শ্রমিক

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নদিয়া, ১৮ অক্টোবর : একের পর এক কারখানা বন্ধ হচ্ছে। কাজ হারাচ্ছেন শ্রমিকরা। মুখ্যমন্ত্রী বারবার শিল্পস্থাপনের কথা বললেও, রাজ্যের পরিস্থিতি যে তার পরিপন্থী, তা ক্রমশই প্রকট হয়ে উঠছে। মঙ্গলবার আবারও একটি কারখানা বন্ধ হয়ে গেল নদিয়ায়। উৎসবের মরশুমে কাজ হারালেন সহস্রাধিক শ্রমিক।

এদিন সকালে কারখানায় কাজে গিয়ে তাঁরা দেখতে পান নদিয়ার কল্যাণীর অ্যালক্রোম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের গেটে সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ ঝুলছে। এরপরই ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকেরা। দফায় দফায় বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।

এবার নদিয়ায় তালা ঝুলল কেমিক্যাল তৈরির কারখানায়, উৎসবের মরশুমে কাজ হারালেন সহস্রাধিক শ্রমিক

কিন্তু কেন আচমকাই উৎসবের মরশুমে বন্ধ কেমিক্যাল তৈরির কারখানা? জানা গিয়েছে বোনাস নিয়ে শ্রমিকদের সঙ্গে দ্বন্দ্ব চলছিল মালিক পক্ষের। অসন্তোষ থাকলেও কারখানার উৎপাদনের কথা ভেবে কখনই কাজ বন্ধ করেননি শ্রমিকরা। শত অসুবিধা নিয়েও তাঁরা কাজ করে গিয়েছেন। কিন্তু এই উৎসবের সময়ে কী প্রতিদান পেলেন? কাজ কেড়ে নিলেন মালিক।

সত্তরের দশকে তৈরি এই কারখানা। রঙ ও জুতোর কাজে ব্যবহৃত কেমিক্যাল তৈরি হত এখানে। শুধুমাত্র বোনাস নিয়ে মতের মিল না হওয়াতেই বন্ধের সিদ্ধান্ত নিয়ে নিল মালিকপক্ষ, কিছুতেই মানতে পারছেন না শ্রমিকরা। সবে দুর্গা পুজো শেষ হয়েছে। এখন কত উৎসব রয়েছে। সাধারণ মানুষের কথা এতটুকু ভাববে না কর্তৃপক্ষ?

পুজোর ঠিক আগে হুগলি ও পূর্ব মেদিনীপুরে কারখানা বন্ধ হয়েছে একাধিক। রাজ্যের একাধিক কারখানায় বোনাস বা মজুরি নিয়ে উৎসবের মরশুমে অসন্তোষ তৈরি করেছে কর্তৃপক্ষ। এই ঘটনা সুস্থ শিল্পের পরিবেশের পরিচায়ক নয়।

English summary
Alchrome chemical industries gives Suspension of work notice At Nadia
Please Wait while comments are loading...