Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তুষের আগুনের মতো ফের জ্বলতে শুরু করেছে ভাঙড়, ঢুকতে পারছে না পুলিশ

Subscribe to Oneindia News

তুষের আগুনের মতো ফের জ্বলতে শুরু করেছে ভাঙড়। আবারও সেই অবরোধ, পাল্টা বহিরাগত আক্রমণ। অতঃপর এলাকায় পুলিশের ঢুকতে না পারা। শুক্রবারের পর শনিবারও চড়ছে পারদ। অভিযোগ আরাবুল ইসলামের সশস্ত্র বাহিনী এদিন ভোরে ফের হামলা চালায়। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে বোমাবাজি করা হয়।

মানবশৃঙ্খলের মাধ্যমেই বহিরাগতদের প্রতিরোধ ও পরিস্থিতির মোকাবিলা করতে চাইছেন জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সদস্যরা। এদিকে শুক্রবার থেকে নিখোঁজ বকডোবা গ্রামের আকবর আলি ও মাটাডাঙার গোলাম মোস্তাফা বর্তমান পুলিশে হেফাজতে রয়েছে বলে আন্দোলনকারীরা জানতে পেরেছেন। ওই দুই আন্দোলনকারীকে আরাবুলের দলবল তুলে নিয়ে যায় বলে অভিযোগ।

তুষের আগুনের মতো ফের জ্বলতে শুরু করেছে ভাঙড়, ঢুকতে পারছে না পুলিশ

কিসমত ডালি নামে এক আন্দোলনকারীকে শুক্রবার সকালে গ্রেফতার করে নিয়ে যাওয়ার পরই উত্তেজনা ছড়ায় এলাকায়। জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ দেখায়। ভাঙড়ের শ্যামনগর থেকে ঢিপঢিপি বাজার পর্যন্ত গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ করে। এরপরই আরাবুলের নেতৃত্বে তার দলবল আন্দোলনকারীদের উপর হামলা চালায় বলে অভিযোগ। অভিযোগ, নিরস্ত্র আন্দোলনকারীদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়, বোমাবাজিও করা হয়। দু'জনকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ।

বারবার আন্দোলনকারীদের গ্রেফতার করাকে নিয়েই ভাঙড়ে উত্তাপ ছড়াচ্ছে। আন্দোলনকারীদের অভিযোগ, গুলিবিদ্ধ হয়ে নিরীহ গ্রামবাসী দু'জনের মৃত্যু হয়েছে। তাঁদের আততায়ীদের এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। কিন্তু নিত্যদিন শান্তিপূর্ণ পথে আন্দোলন করা সত্ত্বেও আন্দোলনকারীদের গ্রেফতার করা হচ্ছে। জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির পক্ষ থেকে জেলা প্রশাসনকে বারবার জানিয়েও কোনও কাজ হয়নি। তাঁদের উপর আঘাত নেমে আসছে বারেবারে।

English summary
Agitation continues at Bhangar, Police fails to enter
Please Wait while comments are loading...