Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোর্চার মিছিল থেকে উড়ে এল ইট, পাটকেল খেয়ে পাল্টা পুলিশের, ছত্রভঙ্গ বিক্ষোভকারীরা

Subscribe to Oneindia News

ফের অগ্নিগর্ভ হয়ে উঠল পাহাড়। মোর্চার মিছিলকে কেন্দ্র করে মঙ্গলবার আবারও পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাধল। পাহাড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার বৈঠকের দিন রণক্ষেত্র হয়ে উঠেছিল পাহাড়। তার চারদিনের মাথায় ফের পাহাড়ে উত্তেজনার পারদ তুঙ্গে। তবে পুলিশ এদিন মোর্চার বিক্ষোভকে দীর্ঘায়িত করতে দেয়নি। চটজলদি ব্যবস্থা নিয়ে ছত্রভঙ্গ করে দেয় মোর্চা কর্মী ও সমর্থকদের। চকবাজার থেকে মিছিল হটিয়ে দেয় পুলিশ। এমনকী এদিন সিংমারিতে দলীয় কার্যালয়ের সামনেও মোর্চাকে জমায়েত করতে দেওয়া হয়নি।

মোর্চার মিছিল চকবাজারে আসতেই পথ আটকায় পুলিশ। দার্জিলিংয়ের নয়া পুলিশ সুপার অখিলেশ চতুর্বেদীর নেতৃত্বে পুলিশ প্রতিরোধ করে মোর্চা সমর্থকদের। মিছিল আটকাতেই মোর্চা সমর্থকদরা ইটবৃষ্টি শুরু করে পুলিশকে লক্ষ্য করে। পাল্টা পুলিশ লাঠিচার্জ করে। ছত্রভঙ্গ করে দেওয়া হয় মোর্চা সমর্থকদের। এরপর ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী।

মোর্চার মিছিল থেকে ইটবৃষ্টি, পাল্টা লাঠিচার্জ পুলিশের

জাভেদ শামিম, সিদ্ধিনাথ গুপ্তারাও রাস্তায় নেমে পড়েন। আরও সিনিয়ার অফিসাররাও ঘটনাস্থলে পৌঁছে ছোটো ছোটো ভাগে বিভক্ত হয়ে টহল দিতে শুরু করেন। ইতিমধ্যে খবর আসে সিংমারিতে মোর্চার কার্যালয়ের সামনে জমায়েত হচ্ছেন মোর্চা সমর্থকরা। পুলিশ সেই জমায়েতও সরিয়ে দেয়। পাশের রাস্তায় সরে গিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন মোর্চা সমর্থকরা। পুলিশের অনুমতি না নিয়েই এই মিছিল ও জমায়েত করা হয়েছে বলে অভিযোগ। মোর্চা দফতরের সামনে সেনা ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিন কার্শিয়াঙে পর্যটকদের হেনস্থা করার অভিযোগ ওঠে মোর্চা সমর্থকদের বিরুদ্ধে। ভিনরাজ্য থেকে আসা পর্যটকদের গাড়ি কার্শিয়াঙে পৌঁছতেই তাঁদের আটকে দেন মোর্চা সমর্থকরা। এমনকী তাঁদের গাড়ি থেকে নামিয়ে হেনস্থার চেষ্টা করা হয় বলে অভিযোগ। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশি নিরাপত্তায় তাঁদের দার্জিলিংয়ে পৌঁছে দেওয়া হয়। পাহাড়ে বিভিন্ন জায়গায় অশান্তি এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশ ও সেনা।

এদিকে আলিপুরদুয়ারেও অশান্তি ছড়িয়ে পড়ে। চা বাগান শ্রমিকরা অবরোধে সামিল হয়। বহু পরীক্ষার্থী আটকে পড়ে। সরকারি বাস আটকানো হয়। পুলিশ চা শ্রমিকদের অবরোধ তুলতে লাঠিচার্জ করে। শতাধিক শ্রমিককে আটক করা হয়েছে এদিন। তারপর অবরোধ তুলে দেয় পুলিশ।

English summary
Again violence spread in hill. Morcha supporters retreats after police lathi charging
Please Wait while comments are loading...