Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শুধু একটা শব্দ উচ্চারণেই ১৫ বছর পর ঘর ফিরে পাচ্ছেন মহিলা!

Subscribe to Oneindia News

বাঁকুড়া, ৩ ডিসেম্বর : আক্কা। শুধু একটা শব্দ। সেই শব্দব্রহ্মের জেরেই ১৫ বছর পর বাড়ি ফিরে পেতে চলেছেন হাসপাতালে 'বন্দি' এর রোগিনী। রূপোলি পর্দার চিত্রনাট্যের মতোই এই কাহিনির বিস্তার। বাড়ি ফিরে পাওয়া আবার বছর ১৫ পরে। সৌজন্য বাঁকুড়া মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

গত আগস্ট মাসে পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়ে বাঁকুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ওই মহিলা। প্রথমে ওই মহিলাকে মূক-বধির বলে মনে করা হয়েছিল। কিন্তু কিছুদিন পরেই বোঝা যায় তিনি মূক বা বধির নন। তিনি কথা বলতে শুরু করেন। কিন্তু তাঁর কথা কারও বোধগম্য হচ্ছিল না। তখনই একদিন তাঁর মুখ থেকে বরে হয়, 'আক্কা'। মানে বড় দিদি। তেলেগু ভাষায় বড়দিকে আক্কা বলা হয়।

শুধু একটা শব্দ উচ্চারণেই ১৫ বছর পর ঘর ফিরে পাচ্ছেন মহিলা!

তখন প্রায় সুস্থ ওই মহিলা। হাসপাতালের চিকিৎসকরা ওই একটা মাত্র 'ক্লু' পেয়ে হাতড়াতে থাকে তাঁর পরিচয়। হাসপাতালের মধ্যে কে তেলেগু জানেন তার খোঁজ চলতে থাকে। এরই মধ্যে খোঁজও মিলে যায় তেলেগু জানা এক চিকিৎসকের। তিনিই কথাবার্তা বলে বুঝতে পারেন, ওই মহিলার বাড়ি তেলেঙ্গানার মেহবুব জেলায়। ওই মহিলার বিবরণ অনুযায়ী গুগল সার্চ করে সব কিছু মিলেও যায়।

এরপর তেলেঙ্গানার মেহবুব জেলার পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করা হয়। তখনই স্পষ্ট হয়ে যায় সবকিছু। জানতে পারা যায়, ১৫ বছর আগে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ওই মহিলা। ওই মহিলার বাড়িতেও যোগাযোগ করা সম্ভব হয়েছে। বাড়ির লোক ওই মহিলাকে ফিরিয়ে নিয়ে যেত তৎপর । দু'একদিনের মধ্যেই মহিলা তাঁর বাড়ি ফিরে পাবেন। আবার ১৫ বছর পর।

English summary
After 15 years woman will return back her home. Doctor of Bankura Medical College Hospital have tried to back home
Please Wait while comments are loading...