Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হোম ছেড়ে মহিলা আবাসিকদের পালানোর ধূম, নিখোঁজ ৫, শোকজ হোমের সুপার

Subscribe to Oneindia News

মালদহ, ৮ মার্চ : পরিকাঠামো নেই হোমে। তবু গাদাগাদি করে রয়েছেন ৮০ জন আবাসিক। অমানুষিক আবাস। রেহাই পেতে হোম ছেড়ে পালানোর ধূম। নারী দিবসের দিনেই হোম ছেড়ে পালাতে গিয়ে হাতে নাতে ধরাও পড়ল ক'জন। তবে পাঁচজন আবাসিক এখনও বেপাত্তা। বুধবার সকালে মালদহের সুকান্ত মোড়ের সরকারি হোম থেকে মহিলা আবাসিকদের পালানোর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এই ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন।

জেলা সমাজ কল্যাণ দফতেরর অধীনে এই হোন। সেখানে ৩০ জন আবাসিক থাকার মতো পরিকাঠামো রয়েছে। কিন্তু সেই ৩০ জনের জায়গায় ছিলেন ৮০ জন আবাসিক। পরিকাঠামো না থাকা সত্ত্বেও কেন এত আবাসিক তা নিয়ে প্রশ্ন ওঠার পাশাপাশি মহিলাদের নিরাপত্তা নিয়েও মুখর এলাকাবাসী। জেলার নারী ও শিশু কল্যাণ কমিটির চেয়ারপার্সন চৈতালি ঘোষ সরকার ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। হোমের স্থান পরিবর্তনের দাবি জানানো হয়। শোকজ কর হয়েছে হোমের ভারপ্রাপ্ত সুপারকে।

হোম ছেড়ে মহিলা আবাসিকদের পালানোর ধূম, নিখোঁজ ৫, শোকজ হোমের সুপার

এলাকাবাসীর অভিযোগ হোমটি চালু হওয়ার পর থেকেই এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। প্রায়ই চিৎকার চেঁচামিচি লেগে রয়েছে। বহিরাগত যুবকরা সবসময় হোম চত্বরে ঘোরাঘুরি করে। অভিযোগ, মঙ্গলবার রাতেও চিৎকার শোনা যায় হোমের ভিতর থেকে। তারপর শোনা যায় মহিলা আবাসিকরা পালিয়ে গিয়েছে হোম থেকে। দোতলার জানলা থেকে শাড়ি ও ওড়না ঝুলিয়ে তারা পালিয়ে যায় বলে অভিযোগ।

পালাতে গিয়ে দুই আবাসিক গুরুতর জখমও হয়েছেন। তাঁদের মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইংরেজবাজার থানা অভিযোগ জানানো হয়েছে হোম কর্তৃপক্ষের তরফে। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। স্থানীয়দের হাতে ধরা পড়া আবাসিকদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে হোমের নিরাপত্তা কর্মীদেরও।

English summary
5 female resident of the home escaped out on Women's Day.
Please Wait while comments are loading...