Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সীমান্তরক্ষী বাহিনীতে নিয়োগ-জালিয়াতি, কল্যাণীতে প্রতারিত ৩০ তরুণ-তরুণী

Subscribe to Oneindia News

নদিয়া, ১৪ ফেব্রুয়ারি : ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীতে নিয়োগ নিয়ে জালিয়াতির অভিযোগ উঠল রাজ্যে। নদিয়ার কল্যাণীর সেনা ছাউনিতে ভুয়ো নিয়োগ চেষ্টা চলছিল। বিএসএফে চাকরি দেওয়ার নাম করে ৩০ জন তরুণ-তরুণীকে প্রতারিত করা হয় বলে অভিযোগ। কল্যাণীর সেনা ক্যাম্পাসে জড়ো হওয়া ওই তরুণ-তরুণীদের হাতে নিয়োগপত্র দেখেই সন্দেহ হয় বিএসএফের। তারপরই প্রকাশ্যে চলে আসে এই জালিয়তি।

এদিন কল্যাণীর বিএসএফ কাম্পাসে ইন্টারভিউ দিতে আসা তরুণ-তরুণীদের হাতে ছিল বিভিন্ন রকমের খামে নিয়োগপত্র। সেই নিয়োগপত্রগুলি খতিয়ে দেখতেই ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়ে। দেখা যায় সেগুলি সবই ভুয়ো। কনস্টেবল, কুক, টাইপিস্ট প্রভৃতি পদে ওই ভুয়ো নিয়োগপত্রগুলি দেওয়া হয়েছিল।

সীমান্তরক্ষী বাহিনীতে নিয়োগ-জালিয়াতি, কল্যাণীতে প্রতারিত ৩০ তরুণ-তরুণী

ওই প্রতারিত তরুণ-তরুণীরা বিএসএস কম্যান্ডান্টদের জেরার মুখে জানান, দমদম ক্যান্টনমেন্টের বাসিন্দা সঞ্জয় দাস ওরফে বিমল নামে এক যুবক তাঁদের কাছ থকে সেনা পরিচয় দিয়ে মোটা টাকার বিনিময়ে এই নিয়োগপত্রগুলি দিয়েছে। তাঁদের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয়েছিল। নিয়োগপত্র হাতে পাওয়ার সঙ্গে সঙ্গেই ওই অ্যাকাউন্টে টাকা দেওয়ার কথা হয়েছিল। সেইমতো তাঁরা টাকাও দিয়েছিলেন। প্রতিটি নিয়োগপত্রেই ছিল বিএসএফের সিলমোহর। ফলে সন্দেহ হয়নি প্রার্থীদের।

এই প্রতারণার বিষয়টি প্রকাশ্যে আসার পরই হরিণঘাটা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। স্টেট ব্যাঙ্কের জাগুলি শাখার অ্যাকাউন্টেই টাকা জমা দিয়েছিল কেয়কজন প্রতারিত। জানা গিয়েছে, ওই অ্যাকাউন্টটি অসমের নওগাঁয়ের। বিমল দাসের নামে ওই অ্যাকাউন্ট। এই অ্যাকাউন্টের সূত্র ধরেই অভিযুক্ত যুবকের খোঁজ চলছে।

English summary
30 young men and women were cheated in fraud-recruitment of Border Security Force
Please Wait while comments are loading...