Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই হিন্দুত্ববাদী সংগঠনে যোগদানের জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে পশ্চিমবঙ্গে

  • Posted By:
Subscribe to Oneindia News

ওয়েবসাইট উদ্বোধনের এক সপ্তাহের মধ্যেই পশ্চিমবঙ্গে ১২০০ জন সদস্যপদের জন্য আবেদন করেছে বলে দাবি করেছে বিশ্ব হিন্দু পরিষদ। সম্প্রতি বসিরহাটে একটি আপত্তিকর ফেসবুক পোস্ট ঘিরে তুমুল গন্ডগোল বাঁধে। সাম্প্রদায়িক উসকানি শুরু হয়। তার প্রেক্ষিতে ভিএইচপি-তে যোগদানের হিড়িক পড়ে যাওয়ার আলাদা তাতপর্য রয়েছে বলে মনে করা হচ্ছে।

এই মুহূর্তে বাংলায় ১১ হাজার ভিএইচপি সদস্য রয়েছেন। তার মধ্যে রয়েছে বজরং দল, দুর্গা বাহিনীর সদস্যরাও। সংগঠনের বক্তব্য, সদস্য সংখ্যা বেশি না হলেও এই মুহূর্তে বাংলায় যা পরিস্থিতি তাতে ভিএইচপিতে যোগদানের হিড়িক এই পড়ল বলে।

এই হিন্দুত্ববাদী সংগঠনে যোগদানের জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে পশ্চিমবঙ্গে

এই মাসের ১৯ তারিখে ভিএইচপি-র ওয়েবসাইট লঞ্চ হয়েছে। হিন্দু ঐক্য বাড়াতে ও অক্ষুণ্ণ রাখতে এই ধরনের ওয়েবসাইট খোলা হয়েছে বলে সংগঠনের তরফে দাবি করা হয়েছে।

অনলাইনে অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপের পন্থা বেশ সহজ। পাঁচটি কলাম রয়েছে। নাম, ফোন নম্বর ই-মেল আইডি, কোন জেলার মানুষ সেটা জানাতে হবে। সদস্যপদের জন্য মাসিক ২০ টাকা করে চাঁদা দিতে হবে।

কেন এত বেশি করে ভিএইচপির সদস্য হওয়ায় জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে। এই প্রশ্ন সংগঠনের বাংলা শাখার সম্পাদক শচীন্দ্রনাথ সিনহা বলেন, হিন্দুদের মধ্যে অনিশ্চয়তা ও আশঙ্কা বাড়ছে। আর সেজন্যই অনেকে ভিএইচপিতে যোগ দিতে চাইছে।

English summary
A week after it floated a website exclusively for West Bengal, the Viswa Hindu Parishad (VHP) claims it had received over 1,200 membership requests.
Please Wait while comments are loading...