Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সভাপতি নিগ্রহ, মালদহের বিদ্রোহী ১০ নেতাকে ৬ বছরের জন্য সাসপেন্ড করল বিজেপি

Subscribe to Oneindia News

মালদহ, ২৮ জানুয়ারি : বিদ্রোহী ১০ নেতার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল বিজেপি রাজ্য নেতৃত্ব। মালদহের জেলা সভাপতিকে নিগ্রহের ঘটনায় ১০ নেতাকে ৬ বছরের জন্য সাসপেন্ড করল বিজেপি। শুক্রবার রাতে বিজেপি জেলা সভাপতি সুব্রত কুণ্ডু এই ঘোষণা করেন। তিনি বলেন, রাজ্য নেতৃত্ব বিদ্রোহী ১০ নেতার বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে রাজ্য নেতৃত্ব। এদিনই তিনি হাতে পান শাস্তি বিধানের চিঠি।

গত ১৮ ডিসেম্বরের ঘটনা। বিজেপি মালদহ জেলা সদরের পার্টি অফিসে ঢুকে ডেলা নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন ১০ নেতা। ওই বিদ্রোহী নেতারা বিজেপি জেলা সভাপতিকে কার্যত ঘাড় ধাক্কা দিয়ে অফিস থেকে বের করে দিয়েছিলেন। তারপর পার্টি অফিসে তালা ঝুলিয়ে বিদ্রোহ ঘোষণা করেন তাঁরা। তাঁদের অভিযোগ ছিল, জেলা সভাপতির অধীনে তাঁরা দলের কাজ করতে পারছেন না। সভাপতি স্তাবকদের নিয়েই চলতে ভালোবাসেন। সবাইকে গুরুত্ব দেন না।

সভাপতি নিগ্রহ, মালদহের বিদ্রোহী ১০ নেতাকে ৬ বছরের জন্য সাসপেন্ড করল বিজেপি

মূলত সভাপতির বদল চেয়েই তাঁদের বিক্ষোভ ছিল। বিক্ষুব্ধরা স্পষ্ট করে দেন, আমরা অন্য কোনও দলে যেতে চাই না। বিজেপি-র কর্মী হিসেবেই কাজ করতে চাই। কিন্তু এই সভাপতিপ বিরুদ্ধে কাজ করা যায় না। তাই রাজ্য নেতৃত্বের কাছে বার্তা দিতেই বিক্ষোভ দেখান। এই ঘটনায় অস্বস্তিতে পড়ে যায় বিজেপি। রাজ্য নেতৃত্ব জেলা সভাপতির কাছে রিপোর্ট তলব করে। সভাপতি রিপোর্ট পাঠিয়ে দেওয়ার পরই রাজ্যের শৃঙ্খলারক্ষা কমিটি সাসপেন্ডের সিদ্ধান্ত নেন বিদ্রোহী নেতাদের।

পুরাতন মালদহ পুরসভার কাউন্সিলর সৌমেন সরকার, ইংরেজবাজার পুরসভার কাউন্সিলর রাজীব চম্পটি থেকে শুরু করে বিষ্ণুপদ রায়, রাজীব কর্মকার, পার্থ নাথ, সুখেন ঠাকুর, নিশীথ জোয়ারদার, দিবাকর দাসও মনোজ ঝা-দের কাছে চিঠি পাঠিয়ে তাঁদের বক্তব্য জানতে চাওয়া হয়েছিল। তাঁদের বক্তব্য জানার পর এই সাসপেন্ডের সিদ্ধান্ত।

English summary
10 rebel BJP leader was suspended for 6 years for persecution of district president
Please Wait while comments are loading...