Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লন্ডন অলিম্পিক্স : যোগেশ্বর দত্তের রুপোর পদক এবার বদলাবে সোনায়!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২ সেপ্টেম্বর : কথায় বলে কারও পৌষমাস, কারও সর্বনাশ। ডোপ পরীক্ষার ফল বহু খেলোয়াড়ের ক্ষেত্রে সর্বনাশ ডেকে আনে। আর সেই সর্বনাশেই কারও অগাধ লাভ। ঠিক যেমনটা হল ভারতীয় কুস্তিগীর যোগেশ্বর দত্তের ক্ষেত্রে।

গত ৩০ আগস্ট রুপোজয়ী রুশ কুস্তিগীর বেসিক কুদুখোভের ডোভ টেস্টের ফল পজিটিভ আসায় লন্ডন অলিম্পিক্সে তৃতীয় স্থানে শেষ করা যোগেশ্বরের ব্রোঞ্জ পদক বদলে গিয়েছিল রূপোয়। আরও বড় চমক এল আজ, ২ সেপ্টেম্বর। সূত্রের খবর রুপো এবার সোনায় পরিবর্তিত হওয়ার পথে।

লন্ডন অলিম্পিক্স : যোগেশ্বর দত্তের রুপোর পদক এবার বদলাবে সোনায়!

এর কারণটাও একই। এই বিভাগে প্রথম স্থানাধিকারিও ডোপ টেস্টে পাস করতে পারেননি। যার জেরে আগেরবারের মতোই রুপোর পদক আপগ্রেড হয়ে সোনার পদক হতে চলেছে বলেই সূত্রের তরফে খবর। যদিও সরকারি তরফে এই ঘোষণা এখনও হয়নি। তবে তা শুধু সময়ের অপেক্ষা বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি তথা WADA সরকারি ভাবে একথা জানিয়ে দিয়েছে যে সোনাজয়ী তঘরুল আসগারোভের ডোপ পরীক্ষার ফল পজিটিভ। ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং UWWকে ইতিমধ্য়ে এই বিষয় জানিয়ে দেওয়া হয়েছে।।

তবে যোগেশ্বরের ডোপ টেস্ট করা হবে। তার ফল যদি নেগেটিভ আসে তবেই একমাত্র তার হাতে সোনার পদক তুলে দেওয়া হবে বলে ভারতীয় রেসলিং ফেডারেশনের তরফে জানানো হয়েছে। সেক্ষেত্রে অভিনব বিন্দ্রার পর যোগেশ্বরই হবেন দ্বিতীয় ভারতীয় অ্যাথলেট যিনি অলিম্পিকে ব্যক্তিগত বিভাগে সোনা জিতেছেন।

উল্লেখ্য, রিও অলিম্পিকে শতচেষ্টা করেও ভালো খেলতে পারেননি কুস্তিগীর যোগেশ্বর দত্ত। একটিও ম্যাচ জিততে পারেনি। তবে অলিম্পিক শেষ হওয়ার পরে নতুন করে ধাপে ধাপে ভালো খবর আসছে যোগেশ্বরের জন্য।

English summary
Yogeshwar Dutt's London Olympic medal may now get upgraded to gold: Reports
Please Wait while comments are loading...