Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডোপিং বিতর্কে চারবছরের জন্য নির্বাসিত কুস্তিগীর নরসিংহ যাদব

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

রিও দি জেনেইরো, ১৯ অগাস্ট : পূরণ হল না কুস্তিরীর নরসিংহ যাদবের স্বপ্ন। ডোপিং বিতর্কে শেষ পর্যন্ত তিনি শেষপর্যন্ত ক্লিনচিট তো পেলেনই না, উল্টে কোর্ট ফর আরবিট্রেশন অব স্পোর্টসের বিচারে চার বছরের জন্য নির্বাসিত হলেন নরসিংহ যাদব। 'ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং সংস্থা' বা ওয়াডা নরসিংহকে ক্লিনচিটের বিরোধিতা করে আদালতের দ্বারস্থ হওয়ার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। [রিও অলিম্পিক ২০১৬ : ইতিহাস সৃষ্টি করে ব্যাডমিন্টন ফাইনালে ভারতের পিভি সিন্ধু]

এর আগে ভারতে 'ন্যাশনাল অ্যান্টি ডোপিং সংস্থা' বা নাডা সবদিক বিবেচনা করে নরসিংহকে ক্লিনচিট দিয়েছিল। তবে সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে নিষিদ্ধ ওষুধ সেবনের জন্য নরসিংহকে সাসপেন্ড করা হয়েছে।

ডোপিং বিতর্কে চারবছরের জন্য নির্বাসিত কুস্তিগীর নরসিংহ যাদব

জানা গিয়েছে, কোর্ট অব আরবিট্রেশনের অ্যাডহক বিভাগ বৃহস্পতিবার নরসিংহের বিষয়ে ওয়াডার আর্জি নিয়ে শুনানি করে। শুনানি শেষে নরসিংহর ওপর চার বছরের নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, এদিন শুক্রবারই অলিম্পিকে কুস্তিতে ৭৪ কেজি বিভাগে নামার কথা ছিল নরসিংহর। কিন্তু কোর্ট অব আরবিট্রেশনের রায়ের পরে নরসিংহ অলিম্পিকে তো নামতেই পারবেন না, উল্টে তাঁর কেরিয়ার সঙ্কটে পড়ে গেল।

English summary
Wrestler Narsingh Yadav banned for 4 years, Olympics dream over
Please Wait while comments are loading...