Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতে 'মোস্ট সার্চড স্পোর্টসপার্সন', প্রথম দশজনের তালিকা একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

২০১৬ বছরটি ভারতীয় খেলাধূলার জগতে এক অবিস্মরণীয় বছর। ক্রিকেটে তো ভারত সেরা দল হিসাবে বহুবছর বিশ্বক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছে। তবে এর পাশাপাশি হকি, ব্যাডমিন্টন, টেনিস সহ একাধিক খেলায় ভারত অনবদ্য ফলাফল করেছে।

ভারতের হয়ে অলিম্পিকে পিভি সিন্ধু ও সাক্ষী মালিক পদক জিতে এনেছেন। পদক না পেলেও চতুর্থ হয়ে জিমন্যাস্ট দীপা কর্মকার সকলের মনে জায়গা করে নিয়েছেন। এছাড়াও কুস্তিবীর নরসিংহ যাদবও অলিম্পিকে ডোপ কাণ্ডে যেতে না পারলেও ইন্টারনেটে সেরা সার্চড খেলোয়াড়দের তালিকায় বেশ উপরের দিকে রয়েছেন। তবে ইয়াহু-র সমীক্ষার বিচারে সবমিলিয়ে প্রথম দশে কে কোথায় রয়েছেন তা জেনে নিন একনজরে।

সাইনা নেহওয়াল (১০)

সাইনা নেহওয়াল (১০)

এবছরটা সাইনাকে চোট আঘাতে বেশ ভুগিয়েছে। চোটের কারণেই অলিম্পিক থেকে খালি হাতে ফিরে আসতে হয়েছে সাইনাকে। এছাড়া আন্তর্জাতিক ব্যাডমিন্টন সার্কিটেও সেভাবে বড় সাফল্য পাননি তিনি। তা সত্ত্বেও সেরা সার্চড খেলোয়াড়দের তালিকায় প্রথম দশে রয়েছেন তিনি।

সানিয়া মির্জা (৯)

সানিয়া মির্জা (৯)

ভারতীয় টেনিসের সর্বকালের সেরা মহিলা খেলোয়াড় সানিয়া মির্জা গোটা বছর ধরেই টেনিস মহিলাদের ডাবলসে এক নম্বর জায়গা ধরে রেখেছেন। রিও অলিম্পিকে পদক না পেলেও নবম স্থানে রয়েছেন তিনি।

শচীন তেন্ডুলকর (৮)

শচীন তেন্ডুলকর (৮)

ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন তেন্ডুলকর খেলা ছাড়ার পরও একইভাবে জনপ্রিয়। তিনিই একমাত্র ক্রিকেটার যিনি বিশ্ব ক্রিকেটে ১০০টি আন্তর্জাতিক শতরান করেছেন। ফলে এবছরও তিনি খেলোয়াড়দের ইন্টারনেট সার্চে অষ্টম স্থানে রয়েছেন।

নরসিংহ যাদব (৭)

নরসিংহ যাদব (৭)

রিও অলিম্পিকে ৭৪ কেজি বিভাগে কুস্তিতে ভারতের প্রতিনিধিত্ব করার কথা ছিল নরসিংহ যাদবের। তবে ডোপ টেস্টে ফেল করায় তিনি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে পারেননি। তবে অনেকের সহমর্মিতা পেয়েছেন তিনি। তিনি রয়েছেন সপ্তম স্থানে।

লিওনেল মেসি (৬)

লিওনেল মেসি (৬)

এই নামটি অবশ্যই চমকপ্রদ। ভারতে খেলোয়াড়দের ইন্টারনেটে খোঁজার তালিকায় বিদেশি খেলোয়াড়দের মধ্যে প্রথম দশে রয়েছেন একমাত্র লিও মেসি। বার্সেলোনার এই সুপারস্টার রয়েছেন ষষ্ঠ স্থানে।

সাক্ষী মালিক (৫)

সাক্ষী মালিক (৫)

অলিম্পিকে কুস্তিতে ব্রোঞ্জ পদক পাওয়া সাক্ষী মালিক 'মোস্ট সার্চড স্পোর্টসপার্সন' তালিকায় রয়েছেন পঞ্চম স্থানে। তিনি পদক জিতে আসার পরে আর এক কুস্তিগীর খেলোয়াড় সত্যব্রত কাদিয়ানকে বিয়ে করেও সংবাদ শিরোনামে উঠে এসেছেন।

বিরাট কোহলি (৪)

বিরাট কোহলি (৪)

ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তের সেরা পোস্টার বয় তথা টেস্ট অধিনায়ক বিরাট কোহলি বেশ কয়েকবছর ধরেই দেশের সেরা খেলোয়াড়দের তালিকায় প্রথমদিকে জায়গা করে নিয়েছেন। এবছর তিনি রয়েছেন চতুর্থ স্থানে।

মহেন্দ্র সিং ধোনি (৩)

মহেন্দ্র সিং ধোনি (৩)

গত একদশক ধরেই ভারতীয় ক্রিকেটারদের মধ্যে জনপ্রিয়তায় ও বিপণনে সকলকে ছাপিয়ে একনম্বরে রয়েছেন একদিনের দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এবছর ধোনির নামে সিনেমা মুক্তি পাওয়ার পরে ইন্টারনেটে ধোনির নামে সার্চ আরও কয়েকগুণ বেড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

দীপা কর্মকার (২)

দীপা কর্মকার (২)

রিও অলিম্পিকে সারা দেশ দীপার দিকে তাকিয়ে আশায় বুক বেঁধেছিল। আগরতলার বাঙালি মেয়ে দীপা অলিম্পিকে অসাধারণ জিমন্যাস্ট পারফরম্যান্স দেখিয়েও একটুর জন্য পদক হাতছাড়া করেন। তবে দেশে ফেরার পরে সারা দেশ পদকজয়ীর মতোই তাকে সংবর্ধিত করেছে। এহেন দীপা রয়েছেন এবছরের 'মোস্ট সার্চড স্পোর্টসপার্সন' এর তালিকায় দ্বিতীয় নম্বরে।

পিভি সিন্ধু (১)

পিভি সিন্ধু (১)

'মোস্ট সার্চড স্পোর্টসপার্সন' বললে সকলেই এবছর পিভি সিন্ধুর কথাই একবাক্যে স্বীকার করবেন। একার দক্ষতায় রিও অলিম্পিকে রুপো জিতেই ক্ষান্ত থাকেননি পিভি। এরপরে চায়না সুপার সিরিজের চ্যাম্পিয়ন হয়েছেন। ফলে এবছরের সেরার সেরা 'মোস্ট সার্চড স্পোর্টসপার্সন' এই হায়দ্রবাদী তরুণীই।

English summary
The list of most searched sportsperson in India
Please Wait while comments are loading...