Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দেশ ছেড়ে বিদেশে, বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে বাংলার মুখ স্বপ্না বর্মন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

অ্যাথলেটিক্স বিশ্ব চ্যাম্পিয়নশিপে শেষবার দৌড়বেন উসেন বোল্ট তাই নিয়েই এখন সরগরম অ্যাথলেটিক্স দুনিয়া। অন্যদিকে ভারতীয় দলে কারা যাবেন তা নিয়ে যা বিতর্ক হয়েছ তাতে অন্য কোনও খবর নিয়ে ব্যস্ততা হয়নি। এইসবের মধ্যেই কেরিয়ারের প্রথম বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামছেন বাংলার অ্যাথলিট স্বপ্না বর্মন।

স্বপ্না বর্মন যাঁর কাছে কোচিং করেন সেই সুভাষ সরকারকে ছাড়াই তাঁকে লন্ডন পাড়ি জমাতে হয়েছে। এত বড় মঞ্চ তাতে পরিচিত কোচও নেই, অসুবিধার মুখে বাঙালি অ্যাথলিট। তবে এই প্রতিযোগিতায় বড় কিছু ধামাকা তিনি করতে পারবেন না তা জানেন বাংলার স্বপ্না।

দেশ ছেড়ে বিদেশে, বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে বাংলার মুখ স্বপ্না বর্মন

এশিয়ান চ্যাম্পিয়নশিপ মিটে হেপ্টাথেলনে প্রথম হওয়া স্বপ্না-র ঝোলায় পয়েন্ট ৫৯৪২। বিশ্ব চ্যাম্পিয়নশিপে তাঁর সঙ্গে যাঁরা লড়াই করবেন তাঁদের পয়েন্ট প্রায় ৬৫০০ বা তার বেশি। ফলে পদকের সম্ভবনা নেই তাও জানেন তিনি। তবে কোচ সুভাষ সরকার তাঁকে বলে দিয়েছেন এইরকম বড় মঞ্চে নামার অভিজ্ঞতাটা যেন সঠিক ভাবে অভিজ্ঞতার ঝোলায় পুড়ে নেন তাঁর ছাত্রী। আর কোচের সেই কথাই অক্ষরে অক্ষরে পালন করতে ব্রতী।

প্রথমবার লন্ডন পৌঁছে শহর ঘুরে দেখেছেন। কিন্তু অনুশীলনে কোনও খামতি নেই। ফোকাস ঠিক রেখে বিশ্বমঞ্চে ভারতের সম্মানের জন্য নামবেন স্বপ্না। কোচ সুভাষ সরকারের সঙ্গে ফোনে যোগাযোগ রয়েছে।

দেশ ছেড়ে বিদেশে, বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে বাংলার মুখ স্বপ্না বর্মন

অভিজ্ঞ কোচ কুন্তল রায় জানিয়েছেন ভারতে এটা দীর্ঘদিনের সমস্যা। কোনও অ্যাথলিট বিশ্বমঞ্চে যখন পারফর্ম করেন তখন তাঁর ব্যক্তিগত কোচকে সঙ্গে দেওয়া হয় না। এর আগে সোমা বিশ্বাস, সুস্মিতা সিংহ রায়রা যখন এশিয়ান গেমস ও অলিম্পিক্সে খেলতে যেতেন তখনও কুন্তল রায়কে সঙ্গে দেওয়া হত না।

English summary
Swapna Barman sole bengali athlete representing in world champinship
Please Wait while comments are loading...