Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জোকারকে হারিয়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নিউ ইয়র্ক, ১২ সেপ্টেম্বর : শীর্ষ বাছাই নোভাক জকোভিচকে হারিয়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন হলেন স্ট্যান ওয়ারিঙ্কা। জোকারকে ৬-৭ (১/৭), ৬-৪, ৭-৫, ৬-৩ সেটে হারিয়ে দিয়েছেন ওয়ারিঙ্কা। সেইসঙ্গে এই প্রথমবার ইউএস ওপেন খেতাব জিতলেন তিনি।

যুক্তরাষ্ট্র ওপেন জেতার পথ ওয়ারিঙ্কার জন্য সহজ ছিল না। জোকার ছিলেন শীর্ষ বাছাই। অন্যদিকে ওয়ারিঙ্কা ছিলেন তৃতীয় বাছাই। তার সঙ্গে ছিল বয়সের ভার। এদিন সবচেয়ে বেশি বয়সে (৩১ বছর) ওয়ারিঙ্কা প্রথমবার ইউএস ওপেন জিতলেন। গত ৪৬ বছরে এই রেকর্ড আর কারও নেই।

জোকারকে হারিয়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা

এর আগে ১৯৭০ সালে ৩৫ বছর বয়সে গ্র্যান্ডস্লাম খেতাব জেতেন কেন রসওয়েল। তারপরে ত্রিশোর্ধ্ব খেলোয়াড় বলতে শুধুমাত্র পিট সাম্প্রাস ২০০২ সালে গ্র্যান্ডস্লাম জেতেন। তবে রসওয়েলের পরে ওয়ারিঙ্কাই সবচেয়ে বেশি বয়সে গ্র্যান্ডস্লাম খেতাব জিতলেন।

এদিন খেলার মাঝে খানিকটা অসুস্থ বোধ করায় জকোভিচ খানিক সময় বিশ্রাম নেন। তবে সেই সুযোগ তিনি কাজে লাগাতে পারেননি। শেষপর্যন্ত ওয়ারিঙ্কার কাছে হারতেই হয়েছে। এই নিয়ে মোট তিনটি ফাইনালে ওয়ারিঙ্কার কাছে হারলেন জকোভিচ।

পরিসংখ্যান বলছে, সুইৎজারল্যান্ডের ওয়ারিঙ্কা মোট তিনটি গ্র্যান্ডস্লাম জিতেছেন। এবং সবকটিই সার্বিয়ান জকোভিচকে হারিয়ে। মোট ২৪টি ম্যাচ খেলেছেন দুজনে। তারমধ্যে ৫টি ম্যাচ জিতেছেন ওয়ারিঙ্কা। এবং তার মধ্যে তিনটি গ্র্যান্ডস্লাম রয়েছে। তারমধ্যে রয়েছে ২০১৪ অস্ট্রেলিয়ান ওপেন, ২০১৫ ফরাসি ওপেন ও এবারের যুক্তরাষ্ট্র ওপেন।

English summary
Stan Wawrinka Stuns Top Seed Novak Djokovic to Clinch Maiden US Open Title
Please Wait while comments are loading...