Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তৃতীয় বাঙালি মেয়ে হিসাবে ইংলিশ চ্যানেল পার করতে চলেছেন সায়নী!

  • Written By:
Subscribe to Oneindia News

কলকাতা, ৯ জানুয়ারি : বাঙালি মেয়ে হিসাবে ইংলিশ চ্যানেল পার করে সকলকে চমকে দিয়েছিলেন বুলা চৌধুরী। শুধু তাই নয়, আরও ৬টি কঠিন চ্যানেল তিনি সাঁতারু হিসাবে পার করেছেন।

পরে আর এক পশ্চিমবঙ্গবাসী হিসাবে রেশমী শর্মা বুলা চৌধুরীর পদাঙ্ক অনুসরণ করে ইংলিশ চ্যানেল পার করেন। এবার সেই একই কাজ সাত বছর পরে করতে চলেছেন সায়নী ঘোষ নামে এক অষ্টাদশী।

তৃতীয় বাঙালি মেয়ে হিসাবে ইংলিশ চ্যানেল পার করতে চলেছেন সায়নী!

বর্ধমানের মেয়ে সায়নী খুব শীঘ্রই ইংলিশ চ্যানেল পার করতে চলেছেন। তিনি বাংলার হয়ে জাতীয় সাঁতার প্রতিযোগিতায় জুনিয়র ও সাব-জুনিয়র বিভাগে প্রতিনিধিত্ব করেছেন। তবে বেশি দূরত্বের সাঁতার কাঁটা সায়নীর বহুদিনরে ইচ্ছে।

আর সেই ইচ্ছে ও মনের জোরকে সম্বল করে ইংলিশ চ্যানেল পার করতে মরিয়া সায়নী জানিয়েছেন নিজের অভিজ্ঞতার কথা। প্রথমবার গঙ্গায় ১০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় নামেন ৯ বছর বয়সে। সেবার একেবারে সবার পরে গিয়ে সাঁতার শেষ করেন তিনি।

তৃতীয় বাঙালি মেয়ে হিসাবে ইংলিশ চ্যানেল পার করতে চলেছেন সায়নী!

সেবার গঙ্গায় চোরা টান ছিল। উদ্ধারকারী নৌকা থেকে বারবার উঠে যেতে বলা হয়েছিল। তবে আমি উঠিনি। সবার শেষে হলেও সাঁতার শেষ করি। তখনই বাড়ি ফেরার পথে ঠিক করি আমি বেশি দূরত্বের সাঁতারই কাটব।

সায়নী নিজের আদর্শ হিসাবে বুলা চৌধুরীকে সামনে রেখে এগিয়েছেন। সায়নীর কথায়, আমি তাঁকে ইংলিশ চ্যানেল পার করতে দেখেছি। বুলা চৌধুরী বাকী যে চ্যানেলগুলি পার করেছেন, আমি সেগুলিও পার করতে চাই।

জানা গিয়েছে, আপাতত রাজ্যেই ট্রেনিং নেওয়া সায়নী ইংলিশ চ্যানেল পার করতে তিন সপ্তাহ আগে সেদেশে পৌঁছবেন। ১৫ থেকে ২১ জুলাইয়ের মাঝে কোনও একদিন তিনি চ্যানেল পার করার চেষ্টা করবেন। এখন দেখার তৃতীয় বাঙালি মেয়ে হিসাবে তিনি এই কৃতিত্বের অধিকারী হতে পারেন কিনা।

English summary
Sayani Ghosh is another girl from West Bengal, who is all set to dive into the chilled water at Dover with an aim to cross the English Channel. The 18-year old swimmer is from Burdwan district, around 145 kilometers from Kolkata.
Please Wait while comments are loading...