Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অলিম্পিক ফাইনালের আগে 'গৃহবন্দি' জিমন্যাস্ট দীপা কর্মকার!

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

রিও দে জেনেইরো, ৯ অগাস্ট : প্রথম ভারতীয় জিমন্যাস্ট হিসাবে ভল্ট বিভাগের ফাইনালে পৌঁছে অলিম্পিকের ইতিহাসে নজির গড়েছেন ত্রিপুরার বাঙালি জিমন্যাস্ট দীপা কর্মকার। দীপার উপর তাই এখন পদক জয়ের মানসিক চাপ রয়েছে বিরাট পরিমাণে। কোচ বিশ্বেশ্বর নন্দী তাই দীপাকে রীতিমতো গৃহবন্দি হয়ে থাকার পরামর্শ দিয়েছেন।

স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন অর্থাৎ ১৪ ই অগাস্ট রিও-তে ফাইনাল খেলতে নামবেন দীপা। তাকে ঘিরে এখন পদক জয়ের প্রত্যাশায় দিন গুনছে আপামর ভারতবাসী। আজ দীপার জন্মদিন। তবুও উৎসব তোলা থাকছে আগামিদিনের জন্য। জন্মদিন পালনের জন্যও কোনও অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। জেতার পরই উৎসব পালনে আগ্রহী তিনি।

অলিম্পিক ফাইনালের আগে গৃহবন্দি জিমন্যাস্ট দীপা কর্মকার!

মনসংযোগ যাতে নষ্ট না হয়ে যায় সেজন্য দীপা ফোনে কথা বলার বিষয়টিও নিয়ন্ত্রণে রাখা হয়েছে। শুধুমাত্র বাড়ির লোকেদের সঙ্গে দীপাকে কথা বলার অনুমতি দিয়েছেন কোচ।

পদক জয়ের এত কাছাকাছি এসে কোনও ভুল করতে চান না দীপাও। তাই প্রায় গৃহবন্দি অবস্থায় বেশিরভাগ সময় কাটছে তার রুমমেট সাইখোম মীরাবাঈ চানু এবং কোচের সঙ্গেই।

প্রথমবার অলিম্পিকে অংশ নিয়েই সারা দেশকে চমকে দিয়েছেন ত্রিপুরার এই বাঙালি তরুণী। এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করলেও জিমন্যাস্টে সফল হওয়ার স্বপ্ন দেখতেন সবসময়। অলিম্পিকের কোয়ালিফায়ার রাউন্ডের ভল্ট, বিম, ফ্লোর বিভাগের প্রতিযোগিতায় তিনি তা প্রমাণ করে দিয়েছেন। এখন দেখার, আগামী রবিবার দীপা ভারতকে পদক এনে দিতে পারেন কিনা!

English summary
Rio Olympics 2016 : Gymnast Dipa karmakar under house arrest
Please Wait while comments are loading...