Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্যার গোপীর আশীর্বাদ নিয়ে সিন্ধু এবার চললেন বিশ্ব জয়ে

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতীয় শাটলাররা এই মুহূর্তে চমৎকার ফর্মে রয়েছেন। বিশ্ব সার্কিটে একের পর এক দুরন্ত পারফরমেন্স দিয়ে মাত করছেন বিপক্ষকে। অগাস্ট মাসে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। তার আগে নিজেদের দুরন্ত ছন্দ বজায় রাখার বিষয়ে আশাবাদী পিভি সিন্ধু।

বিশ্বচ্যাম্পিয়নশিপে চোখ

রিও অলিম্পিক্সে রূপো জয়ী সিন্ধু নিজের পারফরমেন্স দিয়ে মন কেড়ে নিয়েছেন। হায়দরবাদী এই শাটলার যখনই সার্কিটে নামেন তখনই উস্কে যায় খেতাব জয়ের সম্ভবনা। সিন্ধুর মতে সাইনা নেওয়াল ও তিনি যেহেতু অলিম্পিক্সে দেশকে সম্মান এনে দিয়েছন, তাই তাঁদের ওপর প্রত্যাশা অনেক বেশি। অগাস্ট মাসে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের উদ্যোগে গ্লাসগোতে বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর। তাই ভারতীয় শাটলাররা সকলেই প্রস্তুতি সেরে নিচ্ছেন। সিন্ধু শুধু মহিলাদের নিয়েই নন, পুরুষ শাটলারদের নিয়েও একইরকম আশাবাদী।

ভরসার তিন মুখ

কারণ আর কিছুই নয় সম্প্রতি ছটি আন্তর্জাতিক টুর্নামেন্টের তিনটিতে চ্যাম্পিয়ন হয়েছেন ভারতীয় শাটলাররা। কিদম্বি শ্রীকান্ত এক সপ্তাহের মধ্যে দুটি খেতাব জিতেছেন। শুধু শ্রীকান্তই নন, সাই প্রণীথ, এইচ এস প্রণয়ও দারুণ ফর্মে রয়েছেন। পুরুষ শাটলারদের এই হঠাৎ উত্থানের কারণও ব্যাখ্যা করেছেন গোপীচাঁদের কৃতী ছাত্রী। তাঁর মতে ট্রেনিংয়ের ধরণে বদলই এই সাফল্যের নেপথ্যে। গোপীচাঁদ ও তিন ইন্দোনেশিয়ান কোচ তাঁদের শারীরিকভাবে শক্তিশালী করার সঙ্গে সঙ্গে মানসিকভাবেও শক্তিশালী করে তুলছেন। যা আন্তর্জাতিক সার্কিটে পারফর্ম করতে সাহায্য করছে। সিন্ধুর মতে যেভাবে কাজ হচ্ছে তাতে ভারতীয় ব্যাডমিন্টনে কখনই প্রতিভার অভাব হবে না।

English summary
PV Sindhu is hopeful about India's performance in world championship
Please Wait while comments are loading...