Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অতিরিক্ত সময়ে এডারের গোলে ভর করে ইউরো ২০১৬-র চ্যাম্পিয়ন পর্তুগাল!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

প্যারিস, ১১ জুলাই : প্রথমবার ইউরো ফাইনাল জয়ের জন্য যে রোনাল্দোর দিকে তাকিয়ে ছিল গোটা দেশ, খেলা শুরুর আগেই হাঁটুর চোটে চোখে জল নিয়েই স্ট্রেচারে করে বেরিয়ে যেতে হয়েছিল তাঁকে। কিন্তু তখনও কে জানত বিকল্প খেলোয়াড় হিসাবে খেলতে নেমে অতিরিক্ত সময়ে ম্যাচের ভাগ্যই বদলে দেবেন পর্তুগালের এডার। ফটো ফিনিশ করে দলের হাতে তুলে দেবেন প্রথম ইউরো চ্যাম্পিয়ানস ট্রফি।

১-০ গোলে ফ্রান্সকে হারিয়ে প্রথমবার ইউরো কাপের ফাইনালে জয়ী হল পর্তুগাল। নিখুঁত সময়ে এডার দেশের জন্য নিজের প্রথম প্রতিযোগিতামূলক গোলটি করে রীতিমতো পর্তুগালের নায়ক এখন। ১০৯ মিনিটে খেলা চলাকালীন গোলটি করেন এডার।

অতিরিক্ত সময়ে এডারের গোলে ভর করে ইউরো ২০১৬-র চ্যাম্পিয়ন পর্তুগাল!

অন্যদিকে তৃতীয়বার ইউরো চ্যাম্পিয়নের তকমা পাওয়া হল না ফ্রান্সের। তবে এদিন হয়তো সত্যিই ভাগ্য সদয় ছিল না ফ্রান্সের। ম্যাচের প্রথম থেকে আধিপত্য জমিয়ে রাখলেও প্রচুর সুযোগ নষ্ট করেছে গোটা দল।

ম্যাচ শেষের হুইশেলে অবেগঘন মুহূর্তে দেখা গেল রোনাল্দোকে। কান্নায় ভেঙে পড়েন তিনি। প্রথমবার ইউরো কাপ হাতে তোলার আনন্দ ধরে রাখতে পারেননি তিনি। তবে খেলার ২৪ মিনিটের মাথায় রোনাল্দোর মাঠে না থাকাতে হতাশ হয়েছিলেন পর্তুগাল সমর্থকরা। অনেকেই ভাবতে শুরু করেছিলেন ফ্রান্সের গোল দেওয়া হয়তো সময়ের অপেক্ষা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে নায়কের ভূমিকায় প্রথম থেকেই প্রোজেক্ট করা হয়েছে রোনাল্দোকে। সেটাই স্বাভাবিক। বিশ্বের এই তারকা ফুটবলারের কাঁধে ছিল গুরুদায়িত্ব। তাই হাঁটুতে চোট পেয়ে বেরিয়ে যাওয়ার সময় নিজেও কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। কারণ ম্যাচের বাকিটা অংশে তাঁর ভূমিকা ছিল শুধুই ব্যাকস্টেজে।

যদিও খেলার শুরুতে গতিটা ভালই ধরেছিলেন রোনাল্দো। রোনাল্দো না থাকলে দলের কারোর মধ্যে বল সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার তৎপরতা চোখে পড়ছিল না। যদিও এদিন পর্তুগাল দলের সমন্বয় ছিল চোখে পড়ার মতো।

English summary
Portugal win Euro 2016 thanks to Eder's extra-time goal
Please Wait while comments are loading...