Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বান্ধবী খুনে অবশেষে ৬ বছরের সাজা প্যারালিম্পিয়ান অস্কার পিস্টোরিয়াসের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

জোহানেসবার্গ, ৬ জুলাই : অবশেষে দক্ষিণ আফ্রিকার আদালত সাজা ঘোষণা করল প্যারালিম্পিয়ান অস্কার পিস্টোরিয়াসের। বান্ধবী রিভা স্টিনক্যাম্পকে খুনের দায়ে তিনবছর পরে আদালত তাকে ৬ বছরের কারাবাসের নির্দেশ দিয়েছে।

পিস্টোরিয়াসের সাজা ঘোষণার খবর প্রকাশ্যে আসতেই স্যোশাল নেটওয়ার্কিং সাইটে মত চালাচালি শুরু হয়ে গিয়েছে। কেউ কেউ বলছেন, মাত্র ৬ বছর নয়, আরও বেশিদিন সাজা পাওয়া উচিত ছিল পিস্টোরিয়াসের।

বান্ধবী খুনে অবশেষে ৬ বছরের সাজা ব্লেড রানারের

২০১৩ সালের ১৪ই ফেব্রুয়ারি ব্লেড রানারের বান্ধবী রিভা স্টিনক্যাম্প খুন হন। অভিযোগ ওঠে বান্ধবীকে গুলি খুন করেছেন অস্কার। যদিও নিজেকে নির্দোষ বলেই দাবি করেছিলেন পিস্টোরিয়াস। তবে গতবছর আদালত তাকে দোষী সাব্যস্ত করে। এরপরও ফের শুনানি চলেছে। অবশেষে তিন বছর পরে অস্কার পিস্টোরিয়াসকে ৬ বছরের সাজা শোনানো হল।

প্রথমে মনে করা হয়েছিল পিস্টোরিয়াসের ১৫ বছরের সাজা হবে। বান্ধবী রিভাকে খুনের পরে কোনও অনুতাপ ছিল না পিস্টোরিয়াসের। এই দাবি জানিয়ে আদালতে সওয়াল করেন বিরোধী আইনজীবীরা। তবে সবদিক বিবেচনা করে সাজা কমিয়ে ৬ বছর করেন বিচারক।

প্যারালিম্পিকে দক্ষিণ আফ্রিকার হয়ে সোনার পদক জিতেছেন অস্কার পিস্টোরিয়াস। তিনি ব্লেড রানার হিসাবে সারা বিশ্বে খ্যাত ছিলেন। তবে বান্ধবীকে হত্যা করে আপাতত ৬ বছর জেলেই কাটাতে হবে তাকে।

English summary
Oscar Pistorius sentenced to six years in jail for girlfriend's murder
Please Wait while comments are loading...