Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অলিম্পিকের জন্য নয়া টাস্ক ফোর্সের ঘোষণা মোদীর

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ আগস্ট : শতাধিক অ্যাথলিট ভারতের প্রতিনিধিত্ব করতে ব্রাজিল পৌছলেও ঘরে এল মাত্র দুটি পদক। তার উপর অ্যাথলিটদের নানাবিধ অভিযোগ। সব মিলিয়ে আগামী ৩ অলিম্পিকের জন্য টাস্ক ফোর্স গঠনের সিদ্ধান্ত নিল কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খোদ এই টাস্ক ফোর্সের বিষয়ে ঘোষণা করলেন।

খেলার পর্যাপ্ত সুযোগ সুবিধা, প্রশিক্ষণ. বাছাই পর্ব এবং খেলা সংক্রান্ত অন্যান্য বিষয় নিয়ে সমগ্র পরিকল্পনা তৈরি করাই হবে এই টাস্ক ফোর্সের কাজ।

অলিম্পিকের জন্য নয়া টাস্ক ফোর্সের ঘোষণা মোদীর

চলতি মাসে শেষ হওয়া রিও অলিম্পিক ২০১৬-এ তিন ভারতীয় মহিলা অ্যাথলিট পিভি সিন্ধু, সাক্ষী মালিক এবং দীপা কর্মকার অসামান্য পারফরম্যান্স দেখিয়ে দেশের মুখরক্ষা করেছেন ।না হলে হয়তো ১৯৯২ সালে বার্সেলোনা অলিম্পিকের পর এই প্রথমবার ভারতকে খালি হাতে ফিরতে হত অলিম্পিকের ময়দান থেকে।

২১ বছরের সিন্ধু কনিষ্ঠ অ্যাথলিট যিনি অলিম্পিকে পদক জিতেছেন। তাও আবার রূপোর পদক যা এখনও পর্যন্ত পুরুষ-মহিলা নির্বিশেষে কোনও ভারতীয় অ্যাথলিট এর আগে ব্যাডমিন্টনে পাননি। পাশাপাশি সাক্ষীর পাওয়া ব্রোঞ্জ পদকও কোনও মহিলা অ্যাথলিটের জন্য কুস্তিতে প্রথম।

অন্যদিকে দীপা কর্মকারের একটুর জন্য পদক হাতছাড়া হয়ে গেলেও বিপজ্জনক প্রদুনোভা ভল্ট দিয়ে সবার মন জয় করে নিয়েছেন।

কোন দেশ কত টাকা খরচ করেছে অলিম্পিকে সে বিষয়ে একটি সমীক্ষায় দেখা গিয়েছে, ৬৭টি পদক পাওয়া ব্রিটেন যত টাকা অলিম্পিকে খরচ করেছে ভারত তার তিন চতুর্থাংশ টাকা খরচ করেছে। কিন্তু ঝুলিতে এসেছে মাত্র ২টি পদক। ভারতে স্বীকৃত জাতীয় স্পোর্টস ফেডারেশনের সংখ্যাও ৫৭ থেকে কমে ৪৯ তে এসে দাঁড়িয়েছে।

English summary
Modi announces task force to prepare for next three Olympics
Please Wait while comments are loading...