Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হোঁচট খেয়েও জীবনের শেষ রেসে সোনা জিতলেন মো ফারহা , দেখুন সেই ভিডিও

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

২০১৩, ২০১৫ -র পর ২০১৭তেও ১০ হাজার মিটার দৌড়ে নিজের সোনা ধরে রাখলেন মো ফারহা। লন্ডনে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন ব্রিটিশ এই অ্যাথলিট।

শেষ রেসেও সোনা মো ফারহার

উসেন বোল্ট কী করবেন নিজের শেষ রেসে এই নিয়েই এখন ব্যস্ত গোটা অ্যাথলিটিক্স দুনিয়া। শুক্রবার রাতে বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে নিজের সোনাটা তুলে নিলেন মো ফারহা। ২৬ মিনিট ৪৯.৫১ সেকেন্ডে রেস শেষ করেন তিনি।

নিজের প্রাপ্য সোনা ঘরে তুলে দারুণ খুশি এই ব্রিটিশ অ্যাথলিট। ২০১২ সালে লন্ডনের স্টেডিয়ামেই ৫০০০ ও ১০,০০০ মিটারে জোড়া সোনা জিতে অলিম্পিক্সে নজির গড়েছিলেন ঘরের ছেলে। শুক্রবার রাতের পারফরমেন্স তাঁকে বিশ্ব বরেণ্য অ্যাথলিটদের মধ্যে আরও বড় জায়গা করে দিল।

তবে এদিন মো ফারাহর দৌড়ের রাস্তা নিষ্কন্টক ছিল না। ‌দৌড়ের মধ্যেই ভোগায় তাঁর পায়ের চোট। দৌড়ের শেষদিকে তো বারদুয়েক ট্র‌্যাকে হোঁচটও খেলেন। তবুও চলতি বছরের সেরা সময় করলেন মো। ২৬ মিনিট ৪৯.‌৫১ সেকেন্ড।

দৌড় শেষের পর মো আবেগপ্রবণ হয়ে পড়লেন। ট্র‌্যাকে জড়িয়ে ধরলেন ছেলেমেয়েদের। আগেই জানিয়ে দিয়েছেন, ট্র‌্যাকের লড়াইয়ে এই শেষবার নামছেন তিনি। এরপর মন দেবেন ম্যারাথনে। জানিয়েছেন '‌আজকের দৌড়টা ছিল জীবনের কঠিনতম দৌড়ের অন্যতম। শেষ ধাপটা যখন বাকি ছিল ট্র‌্যাকে পড়েই যাচ্ছিলাম প্রায়। তা'‌ও একবার নয়, দুবার। সামলে নিয়ে চোয়ালটা শক্ত করে লড়ে গেছি। মনে মনে শুধু একটা কথাই বলছিলাম, এতদিন ধরে প্রস্তুতি নিয়েছি এভাবে হেরে যাব বলে নিশ্চয়ই নয়।'

দেখে নিন মো ফারাহের সোনার লড়াইয়ের সেই মর্মস্পর্শী ভিডিও।

English summary
Mo farah wins gold in his last 10,000 metre run
Please Wait while comments are loading...