Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জুনিয়র ব্যাডমিন্টনে ১ নম্বরে উঠে ইতিহাসে লক্ষ্য সেন

  • Posted By:
Subscribe to Oneindia News

দেরাদুন, ২ ফেব্রুয়ারি : উত্তরাখণ্ডের আলমোরা বাসিন্দা ১৫ বছরের লক্ষ্য সেন জুনিয়র ব্যাডমিন্টনে সিঙ্গলসে সারা বিশ্বের ক্রমতালিকায় এক নম্বরে উঠে এসে ইতিহাস সৃষ্টি করলেন। এদিন ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন ক্রমতালিকা প্রকাশ করে এই তথ্য জানিয়েছে।

উত্তরাখণ্ড থেকে ব্যাডমিন্টনে লক্ষ্যই প্রথম যে আন্তর্জাতিক ক্ষেত্রে ব্যাডমিন্টনে প্রথম স্থানে উঠে এল। চিনের খেলোয়াড় চিয়া হাও লিকে সরিয়ে শীর্ষ স্থানে উঠে এসেছে লক্ষ্য।

জুনিয়র ব্যাডমিন্টনে ১ নম্বরে উঠে ইতিহাসে লক্ষ্য সেন

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের তথ্য বলছে, লক্ষ্য এই মরশুমে ৮টি টুর্নামেন্ট খেলে ১৬,৯০৩ পয়েন্ট পেয়েছে। এদিকে চিয়া হাওয়ের পয়েন্ট ১৬,০৯১। এই ঘটনার খবর পেয়েই উত্তরাখণ্ড রাজ্য ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের তরফে সভাপতি অশোক কুমার লক্ষ্যকে শুভেচ্ছা জানিয়েছেন।

জুনিয়র ব্যাডমিন্টনে ২০১৬ সালে অসাধারণ খেলেছে লক্ষ্য। এর পাশাপাশি সিনিয়র ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সিরিজ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ও অল ইন্ডিয়া সিনিয়র র‌্যাঙ্কিং প্রতিযোগিতা জিতেছে।

এর আগে লক্ষ্যের দাদা চিরাগ সেন বিশ্ব জুনিয়র র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থান পেয়েছিল। তবে এবার নিজের দাদাকে ছাপিয়ে শীর্ষস্থান পেল লক্ষ্য।

English summary
The 15-year-old shuttler from Almora, Lakshya Sen, created history on Thursday after he became the number one junior singles badminton player in the world in the latest rankings of the Badminton World Federation (BWF).
Please Wait while comments are loading...