Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজ সিঙ্গলসের ফাইনালে জিতলেন ভারতের কিদাম্বি শ্রীকান্ত

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজ সিঙ্গলসের ফাইনালে জিতলেন ভারতের কিদাম্বি শ্রীকান্ত। ফাইনালে অলিম্পিক চ্যাম্পিয়ন চিনের চেন লংকে ২২-২০, ২১-১৬ ব্যবধানে হারিয়ে জীবনের চতুর্থ সুপার সিরিজ জিতেনিলেন তিনি। আর এই অলিম্পিক চ্যাম্পিয়নের বিরুদ্ধে ৬ বার লড়াই করে এটিই তার প্রথম জয়।

সেমিফাইনালে চতুর্থ বাছাই চিনের শি য়ুকিকে ২১-১০, ২১-১৪ ব্যবধানে হারিয়ে ছিলেন তিনি। গত সপ্তাহেই ইন্দোনেশিয়া ওপেন সুপার সিরিজ প্রিমিয়ার খেতাব জিতেছেন ভারতের এই ব্যাডমিন্টন তারকা। এবছরের এপ্রিলে সিঙ্গাপুর ওপেনের ফাইনালে বি সাই প্রনিথের কাছে হেরে গিয়েছিলেন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজ সিঙ্গলস জয়ী শ্রীকান্ত

রবিবার দুজনেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করেন। যদিও, বিরতিতে ১১-৯-এ এগিয়ে যান শ্রীকান্ত। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন চিনা প্রতিপক্ষ। একসময়ে পয়েন্ট ছিল ১২-১১। কিন্ত ২৪ বছর বয়সী এই ভারতীয় ২৩ মিনিটেই প্রথম গেম ২২-২০-এ জিতে যান।

দ্বিতীয় গেমের শুরু থেকেই রাশ নিজের হাতে নিয়ে নেন শ্রীকান্ত। প্রথম গেমের মতোই বিরতির সময় ১১-৯-এ এগিয়ে যান তিনি। দ্বিতীয় গেমে প্রতিপক্ষকে মাথা তুলতে না দিয়ে ১৯-১৫ পয়েন্টে এগিয়ে যান শ্রীকান্ত। এবং ২১-১৬ ব্যবধানে দ্বিতীয় গেম জিতে অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজ সিঙ্গলসের চ্যাম্পিয়ন হন।

পুলেল্লা গোপীচাঁদের প্রাক্তন ছাত্রী সাইনা নেওয়ালের হাত ধরে ভারত বিশ্ব মঞ্চে পৌঁছে গিয়েছিল। তাঁরই অপর ছাত্রী পিভি সিন্ধুও বিভিন্ন প্রতিযোগিতায় ভারতকে সম্মান এনে দিয়েছেন। এবার কি সেই পথেই পা রাখছেন গোপীচাঁদের এই ছাত্র?

English summary
Kidambi Srikanth wins Australia open super series
Please Wait while comments are loading...