Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুরুষ ব্যাডমিন্টনের সেরা দশে ভারতের কিদম্বি শ্রীকান্ত

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতীয় ব্যাডমিন্টনের নয়া তারকা। তাঁর র‍্যাকেট ঝড় তুলেছে সার্কিটে। তিনি ভারতীয় ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে পরপর দুটি সুপার সিরিজ জেতা কিদম্বি শ্রীকান্ত। হাতেনাতে ফল পেয়ে গেলেন ভারতের এই শাটলার। তিন ধাপ এগিয়ে আট নম্বরে ঢুকে পড়লেন তিনি। ইন্দোনেশিয়া ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেন জেতার পথে একের পর এক তার থেকে এগিয়ে থাকা প্রতিযোগীদের হারিয়েছেন। আর তারই সৌজন্যে তাঁর পয়েন্ট ব্যাগে ঢুকেছে ৫৮,৫৮৩ পয়েন্ট। সেরা দশের মধ্যে ঢুকতে পেরে স্বভাবতই খুশি কিদম্বি। তবে পা থাকছে মাটিতেই।

পুরুষ ব্যাডমিন্টনের সেরা দশে ভারতের কিদম্বি শ্রীকান্ত

নিজের সাফল্যের পুরো কৃতিত্ব দিচ্ছেন কোচ পুলেল্লা গোপীচাঁদকে। গোপীচাঁদই তাঁকে ভরসা যুগিয়েছিলেন যে সিঙ্গলসে দারুণ ফল করতে পারেন তিনি। আর কোচের সেই মন্ত্র নিয়েই এগিয়ে গেছেন তিনি। গত মরশুমে চোট পেয়ে বেশ কিছুদিনের জন্য সার্কিট থেকে ছিটকে গিয়েছিলেন। কিন্তু তারপর চোট সারিয়ে যেভাবে সার্কিটে ফিরেছেন তাতে মুগ্ধ ব্যাডমিন্টন দুনিয়া।

পুরুষ ব্যাডমিন্টনের সেরা দশে ভারতের কিদম্বি শ্রীকান্ত

একের পর এক শুভেচ্ছা বার্তা ও পুরস্কারেও এই মুহূর্তে ভেসে যাচ্ছেন তিনি। অন্ধ্রপ্রদেশ সরকারের পক্ষ থেকে চন্দ্রবাবু নাইডু ৫০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন।

পুরুষদের সিঙ্গলসে সাই প্রণীথ ১৫তম স্থানে রয়েছেন। অজয় জয়রাম ১৬তম স্থানে রয়েছেন। এইচ এস প্রণয় দু ধাপ পিছিয়ে রয়েছেন ২৩ নম্বরে। অন্যদিকে মহিলাদের সিঙ্গলসে পিভি সিন্ধু এক ধাপ পিছিয়ে রয়েছেন ৫ নম্বরে। একধাপ এগিয়ে ১৫তম স্থানে রয়েছেন সাইনা নেওয়াল।

English summary
Kidambi Srikanth enters into top ten in men's singles ranking
Please Wait while comments are loading...