Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বেলজিয়ামকে ২-১ গোলে হারিয়ে জুনিয়র হকি বিশ্বকাপ ভারতের

  • Written By:
Subscribe to Oneindia News

লখনৌ, ১৮ ডিসেম্বর : বেলজিয়ামকে ২-১ গোলে হারিয়ে জুনিয়র হকি বিশ্বকাপ জিতল ভারত। ১৫ বছর পরে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল ভারত।

ম্যাচের প্রথমার্ধেই ভারতের হয়ে গুরজন্ত সিং প্রথমে ৮ মিনিটে ও সিমরণজিৎ সিং ২২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন। এরপরে গোল করতে না পারলেও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রেখে বিশ্বকাপ ঘরে তুললেন গুরজন্তরা।

বেলজিয়ামকে ২-১ গোলে হারিয়ে জুনিয়র হকি বিশ্বকাপ ভারতের

২০০১ সালে গগন অজিত সিং, যুগরাজ সিংরা যা করে দেখিয়েছিলেন, কোচ হরেন্দ্র সিংয়ের ছেলেরা ১৫ বছর পরে সেই সোনালি মুহূর্ত ফেরত আনলেন।

গতবারে এই টুর্নামেন্টে ১৩নম্বরে শেষ করেছিল ভারত। তবে এবার যেন নতুন করে ভারতীয় হকির ইতিহাসে নতুন পরিচ্ছদ লেখা হল। এই নিয়ে দ্বিতীয়বার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল ভারত।

এর আগে হোবার্টে ভারত চ্যাম্পিয়ন হয়। এবং এবছর অন্য এক রেকর্ড গড়ল ভারত। আয়োজক দেশ হিসাবে চ্যাম্পিয়ন হল গুরজন্তরা। এই রেকর্ড আর কোনও দলের নেই।

ম্য়াচের ৭০ মিনিটের মাথায় এসে বেলজিয়ামের তরফে ফ্যাব্রিস ভান বক্রিজক পেনাল্টি থেকে একটি গোল করে ব্যবধান কমান।

তবে ম্যাচের একেবারে প্রথমেই গোল পাওয়ার পর জয়ের গন্ধ পেয়ে ভারতীয়রা একেরপর এক আক্রমণ করে বেলজিয়াম রক্ষণকে বিধ্বস্ত করে দেয়। যদিও দ্বিতীয়ার্ধে গোল আসেনি। ম্যাচে ২টি পেনাল্টি পেলেও ভারত তা কাজে লাগাতে পারেনি।

অন্যদিকে এই টুর্নামেন্টের ৬ বারের চ্যাম্পিয়ন জার্মানি ৩-০ গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে তৃতীয় স্থান দখল করেছে ও ব্রোঞ্জ মেডেল পেয়েছে। আর অজিরা পেয়েছে চতুর্থ স্থান।

English summary
India today created history by winning the FIH Junior Hockey World Cup after a gap of 15 long years with a clinical 2-1 victory against Belgium in the final, here tonight.
Please Wait while comments are loading...