Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রিও অলিম্পিকে ভৃত্যের মতো ব্যবহার করা হয়েছিল, বিস্ফোরক স্বীকারোক্তি ভারতীয় গলফারের

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২২ ডিসেম্বর : ভারতের অন্যতম সেরা গলফার এএসপি চৌরাশিয়া ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন ও কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের বিরুদ্ধে বিষোদ্বগার করলেন। রিও অলিম্পিকের সময়ে প্রস্তুতির অঙ্গ হিসাবে ৩০ লক্ষ টাকা পাওনা ছিল তাঁর। সেটা এখনও তিনি পাননি।

শুধু চৌরাশিয়াই নন, আর এক গলফার অনির্বাণ লাহিড়িও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছ থেকে প্রাপ্য অর্থ পাননি। শুধু তাই নয় রিও অলিম্পিকের সময়ে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে এমন ব্যবহার করা হয়েছিল যেন তাঁরা ভৃত্য, এমনটাই বলে বিস্ফোরক স্বীকারোক্তি দিয়েছেন চৌরাশিয়া।

রিও অলিম্পিকে ভৃত্যের মতো ব্যবহার করা হয়েছিল : ভারতীয় গলফার

অনির্বাণ লাহিড়ি জানিয়েছেন, চার মাস হয়ে গিয়েছে অলিম্পিকের। টাকা পাওয়ার জন্য যে সমস্ত কাগজপত্র জমা করার প্রয়োজন তা সব করা হয়েছে। তা সত্ত্বেও একটি টাকাও দেওয়া হয়নি। এদিকে চৌরাশিয়া পেয়েছেন মাত্র সাড়ে ৫ লক্ষ টাকা।

রিও অলিম্পিকের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে চৌরাশিয়া জানিয়েছেন, প্রথম থেকেই কোনও কিছুর প্রস্তুতি করে রাখা হয়নি। ওখানে ঠান্ডায় জমে যাওয়ার মতো আবহাওয়া ছিল অথচ একটা ছাতা বা রেনকোটের ব্যবস্থাও আইওএ আমাদের জন্য করেনি। এমন ব্যবহার করা হচ্ছিল যেন ওরা মালিক আর আমরা চাকর।

এখানেই না থেমে তিনি জানিয়েছেন, আমাদের এয়ারপোর্টে চারঘণ্টা অপেক্ষা করতে হয়েছিল। এমনকী অনির্বাণ লাহিড়ি নিজের গাড়ি নিয়ে পৌঁছেছিল। এর আগে অলিম্পিকে দেশের প্রতিনিধিত্ব করতে গিয়ে এমন কোনওদিন মনে হয়নি, জানিয়েছেন চৌরাশিয়া।

English summary
IOA, ministry treated us like servants at Rio: Chawrasia
Please Wait while comments are loading...