Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দুর্গাপুজোর আগেই কলকাতায় ফুটবল পুজো, কেন জানতে পড়ে নিন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতে বসতে চলেছে যুব বিশ্বকাপের আসর, তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত এখন উদ্যোক্তারা। এরমধ্যেই ফ্যানদের জন্য সুখবর। আগামী ১৭ অগাস্ট থেকে ভারতের বিভিন্ন জায়গায় ঘুরবে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ।

কলকাতায় কবে আসছে বিশ্বকাপ

আগামী ৬ অক্টোবর থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। তার আগে গোটা ভারতে পরিক্রমা করবে বিশ্বকাপ ট্রফিটি। যে ৬টি শহরে বসবে বিশ্বকাপের আসর, সেই ভ্যেনুগুলিতে কয়েকদিনের জন্য রাখা থাকবে কাপটি। সবমিলিয়ে মোট ৪০ দিনে নয় হাজার কিলোমিটার ঘুরবে এই ট্রফি। কলকাতার ভাগ্যে শিকে ছিঁড়েছে ৩১ অগাস্ট থেকে ৫ সেপ্টেম্বরের।

১৭ আগস্ট থেকে শুরু করে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত কাপটি গোটা ভারতে ভ্রমণ করবে। এক নজরে দেখে নেওয়া যাক কবে কোথায় বিশ্বকাপটি থাকবে:

১. নয়াদিল্লি- ১৭ আগস্ট থেকে ২২ আগস্ট
২. গুয়াহাটি- ২৪ আগস্ট থেকে ২৯ আগস্ট
৩. কলকাতা- ৩১ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর
৪. মুম্বই- ৬ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর
৫. গোয়া- ১৪ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর
৬ কোচি- ২১ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর

আশাবাদী প্রফুল্ল প্যাটেল
এআইএফএফ সভাপতি প্রফুল্ল প্যাটেল জানিয়েছেন, 'গোটা ভারত জুড়ে এই কাপ পরিক্রমা আমাদের প্রচারের শেষ ধাপ। এটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ এর সাহায্যে ফুটবলপ্রেমীরা বিশ্বকাপটিকে আরও কাছ থেকে দেখতে পাবে। ওই ট্রফিটিই ২৮ অক্টোবর বিশ্বকাপজয়ী দলের অধিনায়কের হাতে তুলে দেওয়া হবে। জীবনে এই সুযোগ খুব কমই আসে। আমরা আশাবাদী ফুটবলপ্রেমীরা অনেক বেশি সংখ্যায় বিশ্বকাপের ট্রফিটি দেখতে আসবেন।'
English summary
u17 world cup trophy will travel in all six venues in India
Please Wait while comments are loading...