Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুপার কাপ রিয়ালের, লড়েও হারল ম্যান ইউ, দেখে নিন হাড্ডাহাড্ডি ম্যাচের ভিডিও

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

প্রাক মরশুম টুর্নামেন্টেই ট্রফি ঘরে তুলে নিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৮৩ মিনিটে পরিবর্ত হিসেবে মাঠে নামেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু সিআর সেভেনকে ছাড়াই বাজিমাত জিনেদাইন জিদানের ছেলেদের। উয়েফা সুপার কাপ জিতে নিল রিয়াল মাদ্রিদ। হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেডকে তারা হারাল ২-১ গোলে।

রিয়াল জিতল সুপার কাপ

এক মাস আগেই ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ম্যান ইউ টাইব্রেকারে হারিয়েছিল রিয়েলকে।এদিনতার মধুর প্রতিশোধ নিয়ে নিল রিয়াল। রিয়েলের দায়িত্ব নেওয়ার পর ৬ নম্বর ট্রফি ঢুকে গেল কোচ জিনেদাইন জিদানের।

দুই হেভিওয়েটের ম্যাচ ঘিরে উত্তেজনা ছিল তুঙ্গে। চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দল বনাম ইউরোপা লিগ জয়ী দলের ম্যাচ ঘিরে উত্তাপ ছড়িয়েছিল ফুটবল ফ্যানদের মধ্যে। মঙ্গলবার রাতে ২৪ মিনিটে গোল করে রিয়ালকে এগিয়ে দেন ক্যাসমিরো। ৫২ মিনিটে ব্যবধান বাড়ান ইসকো। দু'গোলে পিছিয়ে পড়ে আক্রমণের ঝাঁঝ বাড়ায় ম্যান ইউ। ৬২ মিনিটে রেড ডেভিলসের হয়ে গোল করেন রোমেলু লুকাকু। কিন্তু এরপর আর কোনও পক্ষই গোল মুখ খুলতে পারেনি।

এদিন প্রথম একাদশেই শুরু করেছিলেন গ্যারেথ বেল। যার ম্যান ইউ চলে যাওয়া নিয়ে এখন জল্পনা তুঙ্গে। তবে এদিন দারুণ খেলে বেল-বেঞ্জিমা জুটি। অন্যদিকে সুপার কাপের ম্যাচে শেষে মাত্র ৭ মিনিটের জন্য মাঠে নামেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বেঞ্জিমাকে তুলে নিয়ে তাঁকে নামান কোচ জিদান।

২০১৪, ১৬-র পর ১৭-য় অর্থাৎ চারবারের মধ্যে তিনবার সুপার কাপ জিতল রিয়েল। আর ১৯৯৯, ২০০৮ এরপর ২০১৭-য় সুপার কাপের ফাইনালে উঠেও জেতা হল না ম্যান ইউয়ের।

লুকাকু, মাতিচদের শুরু থেকেই নামিয়েছিলেন মোরিনহো। কিন্তু পুরনো দলের বিরুদ্ধে জয় তুলে নিতে পারলেন না। ম্যানেজার হিসেবে রিয়েলের বিরুদ্ধে জয় অধরাই থেকে গেল পর্তুগিজ কোচের। ম্যাচে প্রাধান্য ছিল রিয়েল মাদ্রিদেরই। ৬৩% বল দখল ছিল রিয়ালের অন্যদিকে ৩৭ % বল দখল ছিল ম্যান ইউয়ের।

দেখে নিন রিয়াল বনাম ম্যান ইউ ম্যাচের কিছু মুহূর্ত।

English summary
Real Mdrid wins super cup, jose mourinho's manchester united lost
Please Wait while comments are loading...