Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হায় ভারত, বিশ্বমঞ্চে দেশকে কলঙ্কিত করলেন এআইএফএফ সভাপতি, জানলে লজ্জা পাবেন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতীয় ফুটবলের কর্তারা বিশ্বমঞ্চে ভারতকে লজ্জিত করলেন। তা ও যে সে নয় বিশ্বের সামনে ভারতীয় ও বিশ্বকাপ ফুটবল নিয়ে ভুল তথ্য তুলে দিলেন প্রফুল্ল প্যাটেল। হ্যাঁ ঠিকই পড়েছেন এআইএফএফ প্রেসিডেন্ট নিজে ভুল তথ্য দিলেন।

ঘটনাটি ঘটেছে মুম্বইয়ে। শুক্রবার অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ড্র ছিল মুম্বইতে। সব ঠিকঠাকই চলছিল। কিন্তু নিজের ভাষণ দেওয়ার সময় ভুল তথ্য দেন এআইএফএফ সভাপতি প্রফুল্ল প্যাটেল ভুল তথ্য দেন। বলেন, ১৯৫০-র দশকে খুব সম্ভবত ১৯৫৮-র ব্রাজিল বিশ্বকাপে ভারত খেলার যোগ্যতা অর্জন করেছিল। কিন্তু ভারত কখনই বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেনি।

বিশ্ব মঞ্চে দেশকে লজ্জিত করলেন এআইএফএফ সভাপতি

এমনকী ১৯৫৮ সালে সুইডেনে হয়েছিল বিশ্বকাপের আসর। ১৯৫০ সালের ব্রাজিল বিশ্বকাপে ভারতকে খেলার আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু সে সময় সদ্য স্বাধীনতা প্রাপ্ত ভারত খেলতে যেতে পারেনি। জুতো পড়ে খেলার একটা অসুবিধা ছিল, কিন্তু তার বাইরে প্রশাসনিকভাবেও দল পাঠানো সম্ভব ছিল না। অথচ এই পুরো বিষয়টি নিয়ে বিশ্বের ২৪ টি দেশের ফুটবল প্রতিনিধিদের সামনে ভুল বলেন এআইএফএফ প্রেসিডেন্ট। যার ফলে লজ্জার শিকার হল ভারতীয় ফুটবল।

তবে এছাড়া বাকি অনুষ্ঠান সুচারু ভাবেই সম্পন্ন হয়। হাজির ছিলেন ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল, ভারতের অধিনায়ক সুনীল ছেত্রীরা। গ্রুপ এ -তে ভারতের সঙ্গে রয়েছে ঘানা, আমেরিকা এবং চিলে। ছটি বিভাগ থেকে দুটি করে দল নক আউট পর্বে খেলবে। পাশাপাশি তৃতীয় স্থানাধিকারী দলের থেকে সেরা চার দলও নক আউটে খেলার সুযোগ পাবে।

English summary
Praful Patel made Indian football ashmed in u-17 world cup stage
Please Wait while comments are loading...