Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লালহলুদে মশাল জ্বালাতে 'মুম্বই সে আয়া মেরা দোস্ত' খালিদ জামিল

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

খালিদ জামিল। কলকাতা ফুটবলে নতুন স্বপ্নের সওদাগরের নাম। আইজলকে আই লিগ জিতিয়ে যে ম্যাজিক করেছেন এখন সেই ম্যাজিকের অপেক্ষায় ইস্টবেঙ্গল। বুধবার কলকাতায় পা দিয়েই সোজা লালহলুদ ক্লাবতাঁবুতে পা রাখেন নতুন কোচ। বছর চল্লিশেকের এই তরুণ কোচই এখন লালহলুদের মশাল জ্বালানোর দায়িত্বে।

ইস্টবেঙ্গলে নয়া ইনিংস শুরু খালিদ জামিলের

১২ বছরের ক্লাব ফুটবল জীবনে বহুবার কলকাতায় এসেছেন। কিন্তু কলকাতার কোনও ক্লাবের জার্সিতে কখনও খেলেননি। খেলেছেন জাতীয় দলের জার্সি গায়েও। ১৯৯৭ সালে অভিষেক মরশুমেই সাফ কাপ জিতেছিল ভারতীয় দল। কোচ হিসেবে মুম্বই এফসি-র সঙ্গে লম্বা সম্পর্কের পর গত মরশুমে দায়িত্ব নেন আইজল এফসি-র। তার ধরেই পাহাড় ঘেরা জগত থেকে ভারতীয় তাবড় ক্লাবদের পিছনে ফেলে আই লিগ চ্যাম্পিয়ন হয় আইজল এফসি। কলকাতার হেভিওয়েটদের ধারেভারে ছোট আইজল এফসি যেন জ্বালাটা আরও বাড়িয়ে দেয় লালহলুদে। সাহেব কোচ থেকে হাইপ্রোফাইল ফুটবলার সব এনে দিয়েও আই লিগ আসেনি ক্লাবে। তাই সাহেবসুবোর মোহ ছেড়ে লালহলুদ কর্তারা ঝাঁপিয়ে পড়েন খালিদ জামিলের জন্য।কোনও ভুল হয়নি। সূত্রের খবর ক্লাব ফুটবলের ইতিহাসে সর্বকালীন সেরা অর্থ ১.২৫ কোটি টাকা দিয়ে ইস্টবেঙ্গলে আনা হয়েছে এই মুম্বইকারকে। ফুটবলার হয়ে কলকাতা ক্লাবে খেলার টানকে উপেক্ষা করলেও এবার আর পারেননি। লালহলুদে মশাল জ্বালানোর চ্যালেঞ্জটা নিয়েই ফেললেন।

এসেই সমর্থকদের মন জিতে নিয়েছেন খালিদ জামিল। জানিয়েছেন লালহলুদ রঙটা চিরকালই তাঁর প্রিয়। পাশাপাশি নিজের ফুটবল কেরিয়ারের দিনের কথা মনে করে বলেছেন ইস্টবেঙ্গল সমর্থকরা দারুণ। দল যেখানে খেলে সমর্থকরা সেখানেই পৌঁছে যান। আই লিগ চ্যাম্পিয়ন দলের কোচকে অনেক দলই প্রস্তাব দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত চূড়ান্ত কথাবার্তা হয় ইস্টবেঙ্গলের সঙ্গেই।

জুলাইয়ের শুরুতেই নেমে পড়তে চান কলকাতা লিগের প্রস্তুতি শুরু করতে। বড় কিছুর অঙ্গীকার এখনই করছেন না কোচ। জানিয়েছেন একটা একটা ম্যাচ হিসেবে ধাপে ধাপে এগোতে চান তিনি। এক বছর চুক্তিতে আসা খালিদ জামিল
আশুতোষ মেহেতা , জয়েশ রানা র মত তরুণ ফুটবলারদের চেয়েছেন দল গড়তে।

ভারতীয় ফুটবল ইতিহাসের দামীতম ভারতীয় কোচ এখন ইস্টবেঙ্গলে হ্যামলিনের বাঁশিওয়ালা। এখন তাঁর সুর কতটা কার্যকরী হয় সেটা বলবে আগামী দিন।

English summary
Khalid Jamil has taken the charge of East Bengal's coach. Club officials of East Bengal are very much hopeful to win the trophy under the coaching of Khalid Jamil.
Please Wait while comments are loading...