Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রবীন্দ্র সরোবরে ফ্লাডলাইটে আইএসএল ম্যাচের বিরোধিতা করে মামলা গ্রিন ট্রাইব্যুনালে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ১১ সেপ্টেম্বর : রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে ফ্লাডলাইটে আইএসএলের খেলা হলে নষ্ট হতে পারে পরিবেশের ভারসাম্য। এই দাবি জানিয়ে জাতীয় গ্রিন ট্রাইব্যুনালে আবেদন করলেন পরিবেশপ্রেমী সুভাষ দত্ত। তাঁর দাবি, পরিবেশের কোনও ক্ষতি হচ্ছে না এটা সম্পর্কে যতক্ষণ না নিশ্চিত হওয়া যায় ততক্ষণ এখানে রাতে ম্যাচ বন্ধ রাখা হোক। [আইএসএলে আতলেতিকো দে কলকাতার খেলা কবে কবে? জেনে নিন একনজরে]

গ্রিন ট্রাইব্যুনালের ইস্টার্ন জোনে গত শুক্রবার একটি জনস্বার্থ মামলা সুভাষবাবু দায়ের করেছেন। তাঁর আবেদন, দিনের বেলায় আইএসের ম্যাচ হোক। তাতে কোনও অসুবিধা হবে না। তবে রাতে তা বন্ধ রাখা হোক। [শুরু হচ্ছে ISL, জেনে নিন টুর্নামেন্টের সময়সূচি]

রবীন্দ্র সরোবরে ফ্লাডলাইটে আইএসএল ম্যাচের বিরোধিতা করে মামলা

রবীন্দ্র সরোবর লেক এনপিসিএ (ন্যাশনাল প্ল্যান ফর কনজারভেশন অব অ্যাকোয়াটিক ইকো সিস্টেম)-র অন্তর্গত। সুভাষ দত্তের মতে, গোটা এলাকাটিতেই নিজস্ব ইকো-সিস্টেম গড়ে উঠেছে। বড় জলাশয়, অনেক পাখি ও গাছপালার সম্ভার এই এলাকায়।

নিজস্ব আবেদনে পশ্চিমবঙ্গ সরকার, কলকাতা ইম্প্রুভমেন্ট ট্রাস্ট, কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রক ও আইএসএল আয়োজনকারীদের এই বিষয়ে নিজস্ব মতামত দিতে আহ্বান জানিয়েছেন। আতলেতিকো দে কলকাতার তরফে 'ফুটবল স্পোর্টস ম্যানেজমেন্ট' নামের সংস্থা গোটা বিষয়টি দেখাশোনা করছে। এর পাশাপাশি রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্যদের কাছেও জবাবদিহি চেয়েছেন সুভাষ দত্ত।

আইএসএলের ম্যাচ হলে হাজার হাজার গাড়ি, বাইক এখানে এসে জড়ো হবে। বাজি পোড়ানো হবে, আগুন জ্বালানো হবে। এর ফলে পরিবেশ মারাত্মক ক্ষতিগ্রস্ত হবে বলেই আবেদনে জানানো হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর এই আবেদনের শুনানি রয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের জন্য যুবভারতী স্টেডিয়াম নতুন করে সেজে উঠছে। সেজন্যই এবছর আতলেতিকো দে কলকাতার ঘরের মাঠ হিসাবে বেছে নেওয়া হয়েছেরবীন্দ্র সরোবর স্টেডিয়ামকে।

English summary
ISL: NGT move against floodlight matches at Rabindra Sarobar, Kolkata
Please Wait while comments are loading...