Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ISL ফাইনাল : কেরল ব্লাস্টার্সকে ৪-৩ গোলে পেনাল্টিতে হারিয়ে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন এটিকে

  • Written By:
Subscribe to Oneindia News

কোচি, ১৮ ডিসেম্বর : ২০১৪ সালের উদ্বোধনী আইএসএলে পুণের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ১-০ গোলে কেরলকে হারিয়ে প্রথম ট্রফি জিতেছিল এটিকে। সেবার লিটল মাস্টার শচীনকে হারিয়ে শেষ হাসি হেসেছিলেন সৌরভ। এবার কেরলের ঘরের মাঠে অতিরিক্ত সময় ১-১ গোলে শেষ হয়। এই অবস্থায় পেনাল্টি শ্যুটআউটে ৪-৩ গোলে কেরলকে হারিয়ে দ্বিতীয়বার আইএসএল জিতল হোসে মোলিনার দল।

আইএসএল ফাইনালের শুরুর আগে টুর্নামেন্টের প্রধান আয়োজক নীতা আম্বানি, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি প্রফুল্ল প্যাটেল ও কলকাতা ও কেরলের দুই মালিক সৌরভ গঙ্গোপাধ্যায় ও শচীনকে সঙ্গে নিয়ে উত্তেজক ম্যাচ হবে বলে আশা প্রকাশ করেছিলেন।

কেরল ব্লাস্টার্সকে ৪-৩ গোলে পেনাল্টিতে হারিয়ে জয়ী এটিকে

ম্যাচ শুরুর পর দেখা গেল সেরকম কিছুই। ফাইনাল যেন শুরু হল ফাইনালের মতো করেই। প্রথমার্ধের শুরু থেকেই একেবারে আক্রমণাত্মক খেলতে শুরু করল আতলেতিকো দে কলকাতা ও কেরল ব্লাস্টার্স।

শুরুতে প্রথম ১৫ মিনিটের মধ্যে গোলের দারুণ দুটি সুযোগ পেয়ে গিয়েছিল এটিকে। হিউম ও পোস্তিগার বোঝাপড়ার গোলের সুযোগ এসে গিয়েছিল। তবে গোলের তেকাঠির মধ্যে বল রাখতে পারেনি এটিকে।

এরপরে কেরলও ধীরে ধীরে আক্রমণে উঠতে থাকে। ম্যাচে ৩৬ মিনিটের মাথায় হিউজকে বসিয়ে নডোয়েকে মাঠে নামান কেরল কোচ কপেল। তারপরের ম্যাচের ৩৭ মিনিটের মাথায় কর্ণার থেকে হেডে মাথা ছুঁইয়ে কেরলকে গোল করে এগিয়ে দেন মহম্মদ রফি।

কলকাতা ০-১ গোলে পিছিয়ে পড়লেও আক্রমণে ঝাঁঝ কমায়নি। ম্যাচের ৪৩ মিনিটের মাথায় এটিকে কোচ হোসে মোলিনা কিগান পেরেইরাকে বসিয়ে নামান প্রবীর দাসকে। এরপর ৪৪ মিনিটের মাথায় এটিকে-ও কর্ণার পেলে তাতে মাথা ছুঁইয়ে গোল করে সেরেনো ১-১ করেন।

এদিন দ্বিতীয়ার্ধে এটিকে কোচ মোলিনা পোস্তিগাকে বসিয়ে মাঠে নামান হাবি লারাকে। এবং ৯৪ মিনিটের মাথায় সেরেনোকে বসিয়ে নামানো হয় ন্যাটোকে। এদিকে কেরল দলে ৭৭ মিনিটের মাথায় বদল হয়। মহম্মদ রফির বদলে নামানো হল মহম্মদ রফিককে। এই রফিকের গোলেই প্রথম আইএসএল ঘরে তুলেছিল এটিকে। যদিও তিনি এদিন কিছুই করতে পারেননি কেরলের হয়ে।

খেলা পেনাল্টিতে গড়ালে কলকাতার হয়ে গোল করেন সমীঘ দৌতি, বোরহা ফের্নান্দেজ, হাবি লারা, জুয়েল রাজা। দলের হয়ে প্রথম পেনাল্টি ইয়ান হিউম মিস করার পরে চাপ বেশ বেড়ে গিয়েছিল। তবে মাথা ঠান্ডা রেখে দলকে জয় এনে দিল মোলিনার ছেলেরা। এই নিয়ে দুবারই আইএস জিতল এটিকে। আর দুবারই ফাইনালে হারাল কেরলকে।

English summary
ISL final : Atletico de Kolkata vs Kerala Blasters FC match updates. Both team has scored 1-1 in the first half of the match.
Please Wait while comments are loading...