Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অনূর্ধ্ব ২০ ফুটবল বিশ্বকাপের আসরও বসবে ভারতে! ফিফার কাছে কী দাবি জানিয়েছে এআইএফএফ

  • Posted By:
Subscribe to Oneindia News

এবছর অক্টোবরে অনূর্ধ্ব ১৭ ফিফা বিশ্বকাপের আসর বসছে ভারতে। তবে এখানেই থেমে গেলে হবে না। ভারতীয় ফুটবলকে নতুন উচ্চতায় নিয়ে যেতে এবার ২০১৯ সালের ফিফা অনূর্ধ্ব ২০ বিশ্বকাপের আসরও ভারতেই বসাতে চাইছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

আর সেজন্যই এআইএফএফের তরফে বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফার কাছে আর্জিও জানানো হয়েছে। ভারত অনূর্ধ্ব ২০ ফিফা বিশ্বকাপও ভারতে আয়োজন করতে চায় বলে ফিফাকে চিঠি দিতে চলেছে এআইএফএফ।

অনূর্ধ্ব ২০ ফুটবল বিশ্বকাপের আসরও বসবে ভারতে!

এআইএফএফ প্রেসিডেন্ট প্রফুল্ল প্যাটেল জানিয়েছেন, ভারতে ফুটবলের প্রসারে এটি একটি মাপা পদক্ষেপ হতে পারে। আমরা এবছর অনূর্ধ্ব ১৭ ফিফা বিশ্বকাপের আয়োজন করছি। ২০১৯ সালে অনূর্ধ্ব ২০ ফিফা বিশ্বকাপও ভারতে আয়োজিত হলে দেশের ফুটবল উন্মাদনা অন্য মাত্রায় পৌঁছে যাবে।

ভারত কীভাবে ২০১৯ অনূর্ধ্ব ২০ ফিফা বিশ্বকাপের আয়োজক হতে পারে, বা তার কতটা সম্ভাবনা রয়েছে তা নিয়ে ফিফা কর্তাদের সঙ্গে আগামিদিনে এআইএফএফের তরফে আলোচনাও করা হবে বলে প্রফুল্ল প্যাটেল জানিয়েছেন।

প্রসঙ্গত, অনূর্ধ্ব ১৭ ফিফা বিশ্বকাপের মতোই অনূর্ধ্ব ২০ ফিফা বিশ্বকাপও ২৪টি দল নিয়েই খেলা হয়। সেক্ষেত্রে ফর্ম্যাট প্রায় এক হওয়ায় ভারত এই সুযোগ হাতছাড়া করতে চাইছে না বলে এইআইএফএফ সূত্রে জানা গিয়েছে।

English summary
India expresses interest to host FIFA U-20 world cup 2019
Please Wait while comments are loading...