Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ক্যানসারের বিরুদ্ধে লড়াই থামল, প্রয়াত ইস্টবেঙ্গল কর্তা স্বপন বল

  • Posted By:
Subscribe to Oneindia News

ক্লাবের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক শেষ করে ফেললেন স্বপন বল। শেষ করতেই হল, কারণ কর্কট রোগের সঙ্গে লড়াইয়ে শেষপর্যন্ত হার মানতে হল তাঁকে। দীর্ঘদিন রোগগ্রস্ত থাকার পরে বৃহস্পতিবার রাত ১টা ০৫ মিনিট নাগাদ প্রয়াত হলেন ইস্টবেঙ্গলের অন্যতম জনপ্রিয় কর্তা স্বপন বল।

কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ক্লাবের যেকোনও সমস্যায় সামনে এগিয়ে আসতে তাঁর জুড়ি ছিল না। একেবারে মাঠে নেমে খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে ভালোবাসতেন তিনি। কড়া স্বভাব যেমন ছিল তেমনই খেলোয়াড়রা জানতেন বিপদে পড়লে স্বপনদাই একমাত্র আশ্রয় দিতে পারবেন।

ক্যানসারের বিরুদ্ধে লড়াই থামল, প্রয়াত ইস্টবেঙ্গল কর্তা স্বপন বল

জীবনের শেষদিন পর্যন্ত ইস্টবেঙ্গল ক্লাবের কার্যকরী সদস্য ছিলেন স্বপন বল। শুধু ইস্টবেঙ্গল নয়, ভারতবর্ষের ফুটবলের উন্নতিসাধনে স্বপন বল দীর্ঘ কয়েকদশক ধরে কাজ করে গিয়েছেন। শুধু ফুটবল বোধ নয়, ভারতীয় ফুটবলের 'এনসাইক্লোপেডিয়া' হিসাবে পরিচিত ছিলেন এই মানুষটি। ফুটবলের ছোট থেকে বড় সমস্ত খবর নখদর্পনে ছিল।

ক্যানসারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে ভুগছিলেন স্বপন বল। এছাড়া শেষদিকে অন্যান্য শারীরিক সমস্যাও হচ্ছিল। তবে সেসবের তোয়াক্কা না করে এবছরের বারপূজাতেও হাজির ছিলেন অসুস্থ শরীর নিয়ে।

স্বপন বল পড়াশোনায় মেধাবী ছিলেন। পাশাপাশি ১৯৬৮-৭০ সালে ইস্টবেঙ্গল জুনিয়র দলে খেলেছিলেন। এছাড়া ইস্টবেঙ্গলের ঐতিহাসিক আশিয়ান কাপ জয়ের সময়ও ম্যানেজার ছিলেন স্বপন বল।

English summary
East Bengal football teams popular member Swapan Bal died due to cancer
Please Wait while comments are loading...