Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবছরের 'ব্যালন ডি'অর' রোনাল্দোর

  • Written By:
Subscribe to Oneindia News

মাদ্রিদ, ৭ ডিসেম্বর : ব্যালন ডি'অরের লড়াই গত কয়েকবছর ধরেই চলছে শুধু পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্দো ও আর্জেন্তিনার লিওনেল মেসির মধ্যে। আর এবছরও মেসিকে ছাপিয়ে বিশ্বের সেরা ফুটবলারের শিরোপা জুটল সিআরসেভেনের ভাগ্যেই।

এখনও সরকারিভাবে জানানো হয়নি ঠিকই তবে গত ২৪ ঘণ্টায় এই নিয়ে ফুটবল দুনিয়া তোলপাড় হয়ে গিয়েছে। অনুষ্ঠানের আগেই খবর ফাঁস হওয়ায় তা নিয়ে হইচই শুরু হয়ে যায়। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো ডিপোর্তিবো নিশ্চিত করে জানিয়ে দিয়েছে যে এবছর রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্দোর কাছেই থাকবে এই সম্মান।

এবছরের 'ব্যালন ডি'অর' রোনাল্দোর

এবছর ক্লাব ও আন্তর্জাতিক স্তরে চোখধাঁধানো পারফরম্যান্স করেছেন পর্তুগিজ সুপারস্টার। সঙ্গে দেশকে আন্তর্জাতিক টুর্নামেন্টে জিতিয়েও এনেছেন। ফলে ভক্তদের বিচারে অনেকটা এগিয়ে রয়েছেন তিনি।

আগামী সোমবার ব্যালন ডি'অর ঘোষণা হবেষ তবে তার আগেই এই খবর ফাঁস হয়ে গিয়েছে। স্প্যানিশ সংবাদমাধ্যমের পরিচিত ক্রীড়া সাংবাদিক ফ্রান্সিস আগুইলার এই খবর জানিয়েছেন। এমনকী রোনাল্দো পুরষ্কৃত হওয়ার পরে ফরাসি ফুটবল সংস্থার তরফে তাঁর ইন্টারভিউ নেওয়া হবে, এমনটাও জানানো হয়েছে।

২০১৬ রোনাল্দোর কাছে স্বপ্নের বছর। গত ৩ বছরের মধ্যে ২ বার তিনি ইউয়েফা চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। এবছর তিনি পর্তুগালের হয়ে ইউরো কাপ জিতেছেন। এবছরও তাঁর প্রবল প্রতিদ্বন্দ্বী ছিলেন বার্সেলোনার লিওনেল মেসি, নেইমার ও সুয়ারেস। এছাড়া আতলেতিকো মাদ্রিদের গ্রিজম্যান।

এবছরের ব্যালন ডি'অর পেলে এটি রোনাল্দোর চতুর্থ সম্মান হবে। এই সম্মান সবচেয়ে বেশি ৫ বার পেয়েছেন লিওনেল মেসি।

English summary
Cristiano Ronaldo will win Ballon d'Or 2016, confirms Spanish media
Please Wait while comments are loading...