Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অনশনে বসতে চলেছে এবছর প্রথমবার আই লিগ জেতা আইজল এফসি! কিন্তু কেন?

Subscribe to Oneindia News

কলকাতা, ৩ মে : এবছর ইতিহাস সৃষ্টি করে উত্তর-পূর্ব ভারতের প্রথম ক্লাব হিসাবে আই লিগ জিতেছে আইজল এফসি। তবে সদ্য আই লিগ জেতা ক্লাবই এবার অনশনে বসতে চলেছে।

আইজলের তরফে একটি বিবৃতি পেশ করা হয়েছে। এআইএফএফকে দেওয়া বিবৃতিতে দাবি করা হয়েছে, নতুন প্রস্তাবিত সর্বোচ্চ ডিভিশনের ফুটবল লিগে তাদের অন্তর্ভুক্ত করতে হবে।

অনশনে বসতে চলেছে এবছর প্রথমবার আই লিগ জেতা আইজল এফসি! কিন্তু কেন?

আইজলের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে বলা হয়েছে, আইএসএলের সঙ্গে বর্তমান সর্বোচ্চ লিগের সংযুক্তিুকরণ হলে আইজল এফসি তার অংশ হতে চায়। তা সরকারিভাবে জানানো হয়েছে।

ঘটনা হল, এআইএফএফ ও আইএমজি রিলায়েন্স আই লিগ ও আইএসএলকে একত্রিত করে নতুন সর্বোচ্চ ডিভিশন লিগ চালু করতে চলেছে। আগামী বছরই নতুন লিগ চালু হওয়ার কথা রয়েছে।

এখন সমস্যা হল, সেই পরিকল্পনা বাস্তবায়িত হলে, বর্তমান আইএসএল দলগুলির সঙ্গে আলাদা করে মাত্র তিনটি দলই সেখানে যোগ দিতে পারবে বলে ভাবা হয়েছে। এরা হল মোহনবাগান, ইস্টবেঙ্গল ও আইজল এফসি।

এর ফলে এবছর অসাধারণ খেলে ইতিহাস তৈরি করা আইজল এফসিকে দ্বিতীয় ডিভিশন লিগ খেলতে হবে। আর এর বিরুদ্ধেই প্রতিবাদ জানিয়েছে আইজল এফসি।

বিবৃতিতে আইজল এফসির তরফে বলা হয়েছে, যদি ভারতীয় ফুটবলের গভর্নিং কাউন্সিল তাদের দাবি না মানে তাহলে বৃহত্তর আন্দোলনে নামবে ক্লাব। এমনকী অনশনও করা হবে। এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও অবগত কার হয়েছে বলে খবর।

এআইএফএফ সূত্রে খবর, আগামী শনিবার কলকাতার দুটি বড় ক্লাব মোহনবাগান ও ইস্টবেঙ্গলের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। চ্যাম্পিয়ন দল হিসাবে ফেডারেশনের প্রথম পছন্দ হওয়ার কথা আইজল এফসি। তবে যা অবস্থা তাতে আইজলকে নতুন লিগে নেওয়ার সম্ভাবনা ক্ষীণ।

ঘটনা হল, হঠাৎ করে আইজল এফসির আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ায় বিপদ বেড়ে গিয়েছে ফেডারেশনের। মনে করা হয়েছিল ইস্টবেঙ্গল অথবা মোহনবাগানের মধ্যে কেউ চ্যাম্পিয়ন হবে। তবে আইজল মাঝখান থেকে উঠে এসে জিতে যাওয়ায় ফ্যাসাদে পড়ে গিয়েছে এআইএফএফ কর্তারা। এই পরিস্থিতিতে কীভাবে সবকিছু সামাল দেন তাঁরা এখন দেখাই দেখার।

English summary
Aizawl FC threaten to launch worldwide protests, hunger strike if they are relegated
Please Wait while comments are loading...