Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতের ‘লেস্টার সিটি’ হয়ে ইতিহাসে আইজল এফসি, স্বপ্ন অধরাই মোহনবাগানের

Subscribe to Oneindia News

কলকাতা, ১ মে : ইংলিশ প্রিমিয়ার লিগে গতবার লেস্টার সিটির যেমন উত্থান হয়েছিল, এবার আই লিগে তেমনই উত্থান ঘটল আইজল এফসি-র। মোহনবাগানকে টপকে পাহাড়ের দল হিসেবে প্রথম আই লিগ চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ল তারা। মোহনবাগান শেষ ম্যাচ জিতেও চ্যাম্পিয়ন হতে পারল না, লাজংয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করে চ্যাম্পিয়ন হল পাহাড়ের দল আইজলই।

আইজলের এই চ্যাম্পিয়ন হওয়া এক স্বপ্নের উত্থান। কারণ এই দলটাই এক বছর আগে আই লিগ থেকে দ্বিতীয় ডিভিশনে নেমে গিয়েছিল তারা। ফিরে এসেই খালিদ জামিলের হাত ধরে একেবারে ভারত সেরার তকমা জুটিয়ে নিল নিজেদের মুকুটে।

ভারতের ‘লেস্টার সিটি’ হয়ে ইতিহাসে আইজল এফসি, স্বপ্ন অধরাই মোহনবাগানের

রবিবার আই লিগের শেষ ম্যাচে চ্যাম্পিয়ন হওয়ার জন্য শুধু একটা ড্রয়ের দরকার ছিল আইজল এফসি-র। কিন্তু মাচের শুরুতেই আইজলের বিরুদ্ধে এগিয়ে যায় লাজংয়ের। ফলে মোহনবাগানের স্বপ্ন দেখা শুরু হয়। এদিকে মোহনবাগানও পিছিয়ে পড়ে চেন্নাই এফসি-র কাছে। মোহনবাগানকে চ্যাম্পিয়ন হলে যেমন আইজলকে হারতে হবে, তেমনই জিততেই হবে মোহনবাগানকে।

শেষপর্যন্ত মোহনবাগান ম্যাচ জিতলেও শেষরক্ষা হয়নি। কারণ আইজল এফসি লাজংয়ের গোল শোধ করে দেয়। ১-১ গোলে শেষ হয় ম্যাচ। কাঙ্ক্ষিত ড্রয়েই ইতিহাসে নাম লেখায় আইজল এফসি। তবে ম্যাচের শেষের দিকে লাজং অনেকগুলি সুযোগ পেয়েছিল। তা কাজে লাগাতে পারলে অন্যরকম হত এবার আইলিগের ভবিষ্যৎ।

অন্যদিকে শেষ ম্যাচ জিততে চেয়েছিল মোহনবাগান। তারা জিতেছে। কিন্তু কাজে লাগল না সেই জয়। আইজলে শেষ মুহূর্তের গোলে হারই সব শেষ করে দিল। এদিন প্রথম আইজল এইসি পিছিয়ে থাকলেও মোহন-সমর্থকদের মনে খটকা লেগেই ছিল, এদিন কিছুতেই হারবে না আইজল। লিগ যে সবুজ-মেরুণ তাঁবুতে আসছে না, তার জন্য মাসিক প্রস্ততি নিয়েই রেখেছিলেন তাঁরা।

English summary
Aizawl FC create history in I league, dream break for Mohunbagan.
Please Wait while comments are loading...