Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'ঋদ্ধিমান সাহা এই সিরিজের প্রাপ্তি', জানালেন অধিনায়ক কোহলি

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পোর্ট অব স্পেন, ২৩ অগাস্ট : চতুর্থ টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়ে গিয়েছে। ওই একই কারণে ক্রমতালিকায় একনম্বর জায়গা ছেড়ে দিতে হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। তবুও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ২-০ ব্যবধানে জিতে সন্তুষ্ট অধিনায়ক বিরাট কোহলি। আর এই সিরিজের সবচেয়ে বড় প্রাপ্তি বঙ্গসন্তান ঋদ্ধিমান সাহা। তা সাংবাদিক বৈঠকে নিজের মুখে জানিয়েছেন কোহলি। [বাংলার ঋদ্ধিমান সাহার শতরানে তৈরি হল নয়া রেকর্ড]

উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে তিনি ক্যারিবিয়ান মাটিতে শতরান করেছেন। যা লোয়ার মিডল অর্ডার নিয়ে কোহলির দুশ্চিন্তা অনেকটাই কমিয়েছে। এর পাশাপাশি কোহলির প্রশংসা তালিকায় রয়েছেন স্পিনার রবিচন্দ্রণ অশ্বিনও। শুধু বোলার হিসাবেই নয়, ব্যাটসম্যান হিসাবেও এই টেস্ট সিরিজে ছাপ রেখেছেন অশ্বিন। শতরান করেছেন ঋদ্ধিমান সাহাকে সঙ্গে নিয়ে।

'ঋদ্ধিমান সাহা এই সিরিজের প্রাপ্তি', জানালেন অধিনায়ক কোহলি

তৃতীয় টেস্টে সেন্ট লুসিয়ায় ভারতীয় টপ অর্ডার যখন প্যাভিলিয়নে ফেরত চলে গিয়েছে, এই অবস্থায় ভারতকে শতরান করে ম্যাচে জেতান ঋদ্ধি ও অশ্বিন জুটি। এই সিরিজের ম্যাচ অব দ্য ম্যাচ খেতাবও পেয়েছেন অশ্বিনই। তবে কোহলিকে সবচেয়ে স্বস্তি দিয়েছে সাহার রান পাওয়া।

কোহলি জানিয়েছেন, সাহা লোয়ার অর্ডারে রান পাওয়ার দলের সুবিধা হয়েছে। আশা করা যায়, আগামিদিনে সকলে আরও ভালোভাবে খেলার চেষ্টা করবে। কারণ টেস্টে সবসময় ভালো করতে গেলে লোয়ার অর্ডারকে ভালো খেলতে হয়।

এই টেস্ট সিরিজ শুরুর আগে ঋদ্ধিমান সাহার উইকেট কিপার থাকা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। কেএল রাহুলের মতো ব্যাটসম্যান যে কিনা প্রয়োজনে উইকেটরক্ষা করতে পারে তাকে রাখার ভাবনা হওয়ায় উড়ছিল। যদিও সেই সম্ভাবনা উড়িয়ে ঋদ্ধির পাশে দাঁড়ান কোহলি। জানান, টেস্টে বিশেষজ্ঞ উইকেটরক্ষকই প্রয়োজন। সেক্ষেত্রে অধিনায়কের কথা রাখতে পেরে খুশি ঋদ্ধিও।

শেষ টেস্টে দলে ফেরানো হয়েছিল মুরলী বিজয় ও চেতেশ্বর পূজারাকে। তবে বৃষ্টিতে ম্যাচ পণ্ড হওয়ায় কেউ খেলার সুযোগ পাননি। এই মরশুমে ভারতের অনেকগুলি টেস্ট সিরিজ রয়েছে। সেইসব সিরিজে ঋদ্ধিমান সহ লোয়ার অর্ডার ভালো খেললেই সিরিজে আশাপ্রদ ফল করা সম্ভব বলে জানিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।

English summary
Wriddhiman Saha, R Ashwin are biggest positives from West Indies Test series: Virat Kohli
Please Wait while comments are loading...