Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সৌরভ কি ভারতের পরবর্তী ক্রিকেট কোচ? আবেদনপত্র গ্রহণ শুরু বিসিসিআইয়ের

  • Posted By:
Subscribe to Oneindia News

অনিল কুম্বলের পর ভারতীয় দলের কোচ কে হবেন তা ঠিক করতে নতুন করে আবেদনপত্র গ্রহণ করা শুরু করল ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্তই বর্তমান কোচ অনিল কুম্বলের সঙ্গে চুক্তি রয়েছে বিসিসিআইয়ের।

তবে কুম্বলেকে সরিয়ে নতুন কোচই নিয়োগ করা হবে সেরকমটা নাও হতে পারে। কুম্বলে ফের একবার ভারতের কোচের পদে আবেদন করতে পারেন। তবে চুক্তি যেহেতু একবছরের ছিল, সেহেতু নিয়মানুযায়ী কোচ বাছাইয়ের প্রক্রিয়া সারতে হবে। সেক্ষেত্রে সৌরভ কি হতে পারেন পরবর্তী ভারতীয় কোচ? জল্পনা উসকে উঠেছে নানা মহলে।

সৌরভ কি ভারতের পরবর্তী ক্রিকেট কোচ? আবেদনপত্র গ্রহণ শুরু বিসিসিআইয়ের

গতবছরে নানা বিতর্কের পর শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্মণের পরামর্শদাতা কমিটি ভারতের কোচ পদে কুম্বলের নিয়োগ করে। তাতে সিলমোহর দেয় বিসিসিআই।

গতবছরে রবি শাস্ত্রীর সঙ্গে পাল্লা দিয়ে অনিল কুম্বলেকে কোচ করা হয়। যা নিয়ে শাস্ত্রী ও সৌরভের প্রকাশ্যে মতবিরোধও সংবাদমাধ্যমের আলোচ্য বিষয় ছিল।

তবে সেসব এখন ইতিহাস। গতবছরে সৌরভ নিজে পরামর্শদাতা কমিটির সদস্য থাকায় কোচের পদে আবেদন করতে পারেননি। তবে তিনি সবসময়ই ভারতীয় দলের কোচ হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। ফলে এবছর তিনি কোচ হতে চাইবেন কিনা তা সময়ই বলবে। যদি তিনি আবেদন করেন তাহলে লড়াই নিঃসন্দেহে জমে উঠবে। তবে সিএবি ও ভারতীয় বোর্ডের বাকী দায়িত্ব সামলে তিনি কোচ পদের জন্য রাজি হবেন কিনা তা নিয়ে ধোঁয়াশা থাকছে।

English summary
Will Sourav Ganguly be the next Team India coach? BCCI invites applicants
Please Wait while comments are loading...