Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভিভো-র সঙ্গে চুক্তির পরই খেলার দুনিয়ায় নতুন রেকর্ড গড়ল আইপিএল

  • Posted By:
Subscribe to Oneindia News

আইপিএল বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এখন বিশ্বের সবচেয়ে ধনী স্পোর্টস লিগের তকমা পেয়ে গিয়েছে। মঙ্গলবারই আইপিএলের চাইটেল স্পনসর হিসাবে ভিভোর সঙ্গে বিসিসিআইয়ের চুক্তির কথা প্রকাশ্যে এসেছে। ২০১৮-২০২২ সাল পর্যন্ত পাঁচবছরে ২১৯৯ কোটি টাকার চুক্তি করেছে ভিভো। আর এভাবেই আইপিএল বিশ্বের সবচেয়ে ধনী স্পোর্ট লিগের তকমা পেয়ে গিয়েছে।

একইসঙ্গে টাইটেল স্পনসর হিসাবে এর আগে আর কেউ এত টাকার চুক্তি করেনি। ফলে সেদিক থেকে চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো ইলেকট্রনিক্স কর্পোরেশনও রেকর্ড গড়েছে।

ভিভো-র সঙ্গে চুক্তির পর খেলার দুনিয়ায় নতুন রেকর্ড গড়ল আইপিএল

এতদিন টাইটেল স্পনসর হিসাবে সর্বোচ্চ ৩৩০ কোটি টাকার বার্ষিক চুক্তি ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের টাইটেল স্পনসর বার্কলে-র। ২০১৩-২০১৬ পর্যন্ত এই চুক্তি ছিল। এখন সেই চুক্তি মন্ডেলেস ইন্টারন্যাশনালের হাতে চলে গিয়েছে।

তবে সেই অঙ্ককে ছাপিয়ে গিয়েছে ভিভো। এমনকী এর আগে পেপসি কো-র সঙ্গে আইপিএলের টাইটেল স্পনসর চুক্তি ছিল। পাঁচ বছরের জন্য ৪০০ কোটি টাকার চুক্তি হয়েছিল। ২০১৫-তে নিজেদের আইপিএল স্পনসরশিপ থেকে সরিয়ে নেয় পেপসি। সেখানে জায়গা পায় ভিভো। দু'বছরের জন্য ১৮০ কোটি টাকার চুক্তি হয়।

ভিভো ছাড়াও টাইটেল স্পনসরের জন্য দর হেঁকেছিল চিনা স্মার্টফোন তৈরির কোম্পানি ওপ্পো। তাঁরা ১৪৩০ কোটি টাকা দর দিয়েছিল। তবে সবাইকে ছাপিয়ে ভিভো ফের একবার আইপিএলের টাইটেল স্পনসরের তকমা জুটিয়ে নিল। এর পাশাপাশি প্রো কাবাডি লিগেও ৩০০ কোটি টাকা দিয়ে পাঁচ বছরের জন্য স্পনসরশিপ জুটিয়ে নিয়েছে ভিভো।

English summary
Vivo sponsorship may make IPL world’s richest sports league
Please Wait while comments are loading...