Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

টেস্টে এমন রেকর্ড করলেন কোহলি যা ডন ব্র্যাডম্যানেরও নেই

  • Written By:
Subscribe to Oneindia News

এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা খেলোয়াড়ের নাম বিরাট কোহলি। এই নিয়ে সন্দেহের অবকাশ নেই। শচীন পরবর্তী যুগের ভারতের সেরা ব্যাটসম্যান অবশ্যই বিরাট কোহলি। টি২০, একদিনের ম্যাচ হোক অথবা টেস্ট, সব ফর্ম্যাটেই বিরাট ক্রমশ অপ্রতিরোধ্য হয়ে উঠছেন।

টেস্টে নয়া রেকর্ড গড়লেন রবিচন্দ্রণ অশ্বিন

মুম্বই টেস্টে তাই হচ্ছে যা আগে কখনও ভারতীয় ক্রিকেটে হয়নি!

২০১৬ বছরটি বিরাটের জন্য তাঁর কেরিয়ারের সবচেয়ে ভালো বছর। এই বছরে কেরিয়ারের একেরপর এক মাইলফলক স্পর্শ করে চলেছেন বিরাট। সবধরনের ফর্ম্যাটেই বলা যায় বিরাটের দাপট অব্যাহত।

টেস্টে এমন রেকর্ড করলেন কোহলি যা ডন ব্র্যাডম্যানেরও নেই

ইংল্যান্ডের বিরুদ্ধে মুম্বইয়ে চতুর্থ টেস্টে দ্বিশতরানের ইনিংস খেলেছেন বিরাট। যার ফলে টেস্টে ব্যাটসম্যান হিসাবে এক অনন্য রেকর্ড গড়েছেন তিনি। এমন এক রেকর্ড যা শচীন তেন্ডুলকর কেন ডন ব্র্যাডম্যানেরও নেই।

এই মুহূর্তে কোন কোন খেলায় সেরার সেরা ভারত? জানেন কি?

জেনে নিন কেন পৃথিবীর সর্বকালের সেরা ব্যাটসম্যান ডন ব্র্যাডম্যান?

এইবছরে পরপর তিনটি টেস্ট সিরিজে পরপর দ্বিশতরান করেছেন কোহলি। জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০ রানের ইনিংস খেলেন বিরাট। এরপরে অক্টোবরে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ২১১ ও এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩৫ রানের ইনিংস খেলেছেন বিরাট।

এভাবে পরপর তিনটি সিরিজের দ্বিশতরানের রেকর্ড আর কারও নেই। একইসঙ্গে অধিনায়কও তিনি। ফলে সেটাও তাঁর মুকুটে বাড়তি পালক যোগ করেছে। ব্যাটসম্যান হিসাবে তাঁর রেকর্ড কেউ আগামিদিনে ভাঙলেও অধিনায়ক হিসাবে পরপর তিনটি সিরিজে শতরানের রেকর্ড ভাঙা বেশ দূরহ হবে সন্দেহ নেই।

ব্যাটসম্যান হিসাবে সবচেয়ে বেশি মোট ১২টি দ্বিশতরানের রেকর্ড রয়েছে ডন ব্র্যাডম্যানের। এরপরে রয়েছেন কুমার সঙ্গাকরা (১১) ও ব্রায়ান লারা (৯)। বিরাট সবে তিনটি দ্বিশতরান করলেন। এবং সবকটিই ২০১৬ সালে। তবে এরা কেউই পরপর তিনটি সিরিজে দ্বিশতরান করতে পারেনি, যা করে দেখিয়েছেন কোহলি।

English summary
Virat Kohli first batsman in Test to score 200s in 3 successive series
Please Wait while comments are loading...