Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানে কোনও প্রতিভা নেই, অন্যান্যদের থেকে আমি ভাল খেলি : শাহিদ আফ্রিদি

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

লন্ডন, ১৪ জুলাই : পাকিস্তানে কোনও প্রতিভা নেই। একথা বলেছেন খোদ পাকিস্তানের ক্রিকেট তারকা শাহিদ আফ্রিদি।বিবিসি উর্দুকে দেওয়া একটি সাক্ষাৎকারে আফ্রিদি বলে, পাকিস্তানে প্রতিভার অভাব তাই তিনি খেলা চালিয়ে যেতে চান।

উল্লেখ্য, বিশ্ব টি২০ সিরিজে পাকিস্তান দলের খারাপ প্রদর্শনের ফলে সিরিজের মাঝেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে আফ্রিদিকে আন্তর্জাতিক টি২০ দলের অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়ার ঘোষণা করা হয়েছিল। পরে সিরিজের শেষে দেশে ফিরে অধিনায়কত্ব ছেড়েছিলেন আফ্রিদি।

পাকিস্তানে কোনও প্রতিভা নেই, অন্যান্যদের থেকে আমি ভাল খেলি : শাহিদ আফ্রিদি

সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, "পাকিস্তানের প্রতিভা নিয়ে অনেক কথা হয়। আমরা বলি পাকিস্তানে অনেক প্রতিভা রয়েছে। কিন্তু আমি দুঃখিত। এটা ভুল। কোনও প্রতিভা নেই। বিশ্ব ক্রিকেটের চাহিদা পূরণ করার মতো কোনও প্রতিভা এইমূহূর্তে পাকিস্তানে নেই।"

পাশাপাশি তিনি এও বলেন, "আমি এখনও পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ। আমি খোলাখুলিভাবে কথা বলতে পারব না। আমি আগামীকাল হয়তো বাড়িতে বসেই নোটিশ পেতে পারি। এই মুহূর্তে আমার পক্ষে কথা বলাও মুশকিল। অবসর নেওয়ার পরই যা বলার বলব।"

"যারা ভাল খেলে ব্রিটিশ মিডিয়া তাদের উপর চাপ তৈরি করতে চায়। আমিরের বয়স কম ও মানসিকভাবে শক্ত। আমার আশা ও সবার প্রত্যাশা পূরণ করতে পারবে। আমি জানি মাঠে এবং দর্শকের মাঝে ওর ওপর একটা বিশাল চাপ থাকবে। কিন্তু মানসিকভাবে দৃঢ় তাই আমি জানি ও চাপের মাঝে পড়েও নিজেকে ধরে রাখতে পারবে।"

নিজের খেলা ও পারফরম্যান্স সম্পর্কে বলতে গিয়ে আফ্রিদি বলেন, "আমি কখনও দলের উপর বোঝা ছিলাম না। আমি সারাজীবন সম্মানের সঙ্গে খেলেছি, সম্মান নিয়েই খেলা ছাড়ব। আমি একটা ভাল দল তৈরি করতে চাই তারপর বিদায় নেব। কিন্তু আমার মনে হয় এই খেলোয়াড়রা যদি খেলতে পারে, আমি তাদের থেকে অনেক ভাল এবং আমারও খেলা চালিয়ে যাওয়া উচিত। তাই আমি অধিনায়কত্ব ছেড়েছি। খেলোয়াড় হিসাবে আমি বাকিদের থেকে অনেক ভাল।"

পাশাপাশি সাক্ষাৎকারে কিছুটা খোঁচা দিয়েই আফ্রিদি বললেন, "আমাকে দলে বাছাই না করলে আমার কোনও সমস্যা নেই। আমি ইনজি ভাইয়ের (ইনজামাম উল হক) সঙ্গে কথা বলেছি, এবং ওকে বলেছি তরুণদের সুযোগ দাও আমাকে তুমি পাত্তা নাও দিতে পারো। কিন্তু তোমার যদি মনে হয় আমি খেলতে পারি, তাহলে আমাকে বেছে নিতে পারো। "

English summary
No talent in Pakistan, I am better than most players: Shahid Afridi
Please Wait while comments are loading...